কুবিতে ‘বন্ধু’র রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

SAMSUNG CAMERA PICTURES

‘নিজের রক্তের গ্রুপ জানুন, অন্যকে জানাতে উৎসাহিত করুন’ এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘বন্ধু’র উদ্যোগে শুরু হয়েছে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সদস্য সংগ্রহ কর্মসূচি। সোমবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাঁঠাল তলায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

বিশ্ববিদ্যালয়েল উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্ধোধন করেন। কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও ‘বন্ধ’ুর উপদেষ্টা ড. মুহাম্মদ আহসান উল্যাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ কাজী কামাল উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবর রহমান মজুমদার।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, রক্তদান একটি মহৎ কাজ। অনেক লোক আছেন যারা রক্ত বিক্রি করেন, যা রোগীর জন্য ক্ষতিকর হতে পারে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেচ্ছায় রক্তদান করার মাধ্যমে মানুষের সেবা করছে, যা অত্যন্ত প্রশংসনীয় কাজ।’

 

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিনিধি এন এম রবিউল আওয়াল চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা, শিক্ষক সমিতির সাবেক সভাপতি দুলাল চন্দ্র নন্দীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/রাসেল/আরএইচ

পছন্দের আরো পোস্ট