রাজশাহী বোর্ডের ৮৯৬ স্কুলকে শোকজ

001_197448এসএসসি পরীক্ষার ফরম পুরণের সময় আদায় করা অতিরিক্ত অর্থ নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীদের ফেরত না দেওয়ায় রাজশাহী শিক্ষাবোর্ডের ৮৯৬ স্কুলকে শোকজ করা হয়েছে। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, এসএসসি পরীক্ষার ফরমপূরণের সময় ৮৯৬টি স্কুল অতিরিক্ত অর্থ নেয়। শিক্ষামন্ত্রণালয় অভিযুক্ত স্কুলগুলোর তালিকা শিক্ষাবোর্ডকে পাঠিয়েছে। গত ১৫ ফেব্রুয়ারির মধ্যে মন্ত্রণালয় অভিযুক্ত স্কুলগুলোকে অর্থ ফেরত দিতে নির্দেশ দেয়। কিন্ত নির্ধারিত সময়ের মধ্যে অর্থ ফেরত না দেয়ায় অভিযুক্ত ৮৯৬টি স্কুলকে শোকজ করা হয়েছে। শামসুল কালাম আজাদ আরো জানান, বৃহস্পতিবার পাঠানো শোকজ নোটিশের জবাব আগামী চারকর্ম দিবসের মধ্যে জানাতে বলা হয়েছে।

 

Post MIddle

তিনি আরো জানান, রাজশাহী শিক্ষা বোর্ডের এক হাজার ৬৩১টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এক হাজার ৩১১টিতেই এসএসসি পরীক্ষার ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায় করেছে। এরমধ্যে মাত্র ৯৫টি প্রতিষ্ঠান মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে নির্ধারিত সময়ের মধ্যে অতিরিক্ত অর্থ ফেরত দেয়। অন্য ৮৯৬টি শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ ফেরত দেয়নি। শোকজ নোটিশের জবাব যুক্তিসঙ্গত না হলে অভিযুক্ত স্কুলগুলোর প্রধান শিক্ষকদের এমপিও বাতিল করা হতে পারে। #

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট