রাবিতে ভেটেরিনারি সায়েন্স বিভাগের যুগপূর্তি

RU Pic 05.03.20161রাজশাহী বিশ্ববিদ্যালয় এনিমেল হাজবেন্ড্রী ও ভেটেরিনারি সায়েন্স বিভাগের এক যুগপূর্তি উদ্যাপন আজ শনিবার থেকে শুরু হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানমালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কৃষি অনুষদের অধিকর্তা প্রফেসর সাহানা কায়েস, প্রাণিসম্পদ বিভাগের পরিচালক ড. এ কে এম নজরুল ইসলাম ও রেনাটা লিমিটেড এর প্রাণিস্বাস্থ্য বিভাগের প্রধান মো. সিরাজুল হক।

 

এই অনুষ্ঠানের একাডেমিক সেশনে ‘দি রোল অব ভেটেরিনারিয়ান্স ইন ওয়ান হেলথ অ্যাপ্রোচ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর নিতিশ চন্দ্র দেবনাথ।

 

অনুষ্ঠানে বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর মো. মমতাজুর রহমানকে আজীবন সম্মাননা, ড. মো. মাহবুব আলমকে পিএইচডি সম্মাননা ও ডা. মো. হেমায়েতুল ইসলাম আরিফকে স্নাতকোত্তর সম্মাননা প্রদান করা হয়।

 

Post MIddle

এছাড়া স্নাতক পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০০৩-২০০৪ শিক্ষাবর্ষে ফিরোজ আলম (১ম), জসীম উদ্দিন (২য়) ও মো. আব্দুল আলম (৩য়); ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষে মো. তৌফিক আনাম আজাদ (১ম), মো. আবুল কালাম আজাদ (২য়) ও শারমিন আক্তার (৩য়); ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষে মো. নবিবর রহমান (১ম), মো. সোহেল রানা (২য়) ও মোছা. তাহেরা দিল আক্তার (৩য়); ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে মোহাম্মদ রাকিবুল হাসান (১ম), মো. রিয়াজুল ইসলাম (২য়) ও মো. মোস্তাকিন আহমেদ (৩য়); ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষে মো. ওয়াজেদ আলী (১ম), মো. আশিকুজ্জামান (২য়) ও প্রণব কুমার (৩য়) এবং ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষে মো. জামাল উদ্দিন (১ম), সোনিয়া আকতার নিশি (২য়) ও এস এম আহসানুল হামিদ (৩য়)-কে মেধা সম্মাননা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের সহযোগী অধ্যাপক এস এম কামরুজাজামান। বিভাগের সভাপতি ড. কে এম মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের ১২ বছর পূর্তি অনুষ্ঠানের আহ্বায়ক প্রফেসর মো. জালাল উদ্দিন সরদার ও ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগের শিক্ষক ড. সৈয়দ সারওয়ার জাহান।

 

বিভাগের যুগপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার প্রথম দিনে আরো আছে সিম্পোজিয়াম, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। দ্বিতীয় দিনে আছে শিক্ষার্থী বরণ ও বিদায়, স্মৃতিচারণ, প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী ইত্যাদি।

 

 

পছন্দের আরো পোস্ট