জাবি লোক প্রশাসন বিভাগের এক দশক পূর্তি

DSC_0254জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের এক দশক পূর্তি উপলক্ষে আজ (৫ মার্চ) শনিবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘গভর্নেন্স এ্যান্ড এডমিনিষ্ট্রেশন ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সকাল দশটায় সেমিনার উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, সাংবিধানিকভাবে সকল জনসাধারণ সমান হলেও সকল জনসাধারণ সমান নয়।

 

জনসাধারণের মধ্যে শ্রেণিভিত্তিক পার্থক্য রয়েছে। এই বাস্তবতা মেনে নিয়ে শ্রেণিভিত্তিক পর্যালোচনা করে সরকারের পক্ষ থেকে উন্নয়নমূলক পদক্ষেপ নেয়া হলে দেশের সুশাসন প্রতিষ্ঠিত হবে এবং সুষম উন্নয়ন তরান্বিত হবে। বিভাগীয় সভাপতি ড. ছায়েদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর ভাষণে আরো বলেন, সমাজে ন্যায় প্রতিষ্ঠার জন্য ন্যায়ের সঙ্গে অধিকারের সমন্বয় জরুরি। প্রধান অতিথি আশা প্রকাশ করেন যে, লোক প্রশাসনের শিক্ষার্থীগণ ন্যায় প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবে।

 

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সরকারি কর্মকমিশনের সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, লোক প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে সরকারি কর্মকমিশনের সদস্য অধ্যাপক ড. আবুল কাশেম মজুমদার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আমির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় শিক্ষক জেবউননেছা। উদ্বোধনী অনুষ্ঠানের পর দু’টি সেশনে ৫টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

 

DSC_0194 (1)

পছন্দের আরো পোস্ট