ইন্দোনেশিয়ায় ড্যাফোডিল শিক্ষকের কর্মশালা পরিচালনা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদ ইবনে রহমান ইউনিভার্সিটি উবায়দা ইন্দোনেশিয়ার আমন্ত্রণে ১লা মার্চ ২০১৬ তারিখে “সামাজিক ব্যবসা ঃ বাংলাদেশ থেকে শিক্ষা” শীর্ষক কর্মশালা পরিচালনা করেন। ইউনিভার্সিটি উবায়দা ইন্দোনেশিয়ার ভাইস রেক্টর ডনী আরিফ সুমারতো এসটি, এমটি এ কর্মশালার উদ্বোধন করেন। কর্মশালায় শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

Post MIddle

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের রেক্টর মারনিয়াটি কেস।ইউনিভার্সিটি উবায়দা ইন্দোনেশিয়া ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে পারস্পরিক সহযোগীতা বাস্তবায়নের অংশ হিসেবে এ কর্মশালা পরিচালনা করা হয়। কর্মশালা শেষে মাসুদ ইবনে রহমানের হাতে ‘ভিজিটিং প্রফেসর’ এর নিয়োগপত্র তুলে দেন বিশ^বিদ্যালয়ের রেক্টর মারনিয়াটি কেস।

 

কর্মশালায় মাসুদ ইবনে রহমান সামাজিক ব্যবসার উল্লেখযোগ্য বিষয়গুলি তুলে ধরেন যা সাধারণ ব্যবসার চেয়ে খুব বেশী পরিবর্তনশীল কিছু নয়। কর্মশালায় তিনি বলেন,সনাতনী ব্যবসার মূল লক্ষ্য হচ্ছে অধিক মুনাফা নিশ্চিত করা আর সামাজিক ব্যবসার উদ্দেশ্য হচ্ছে সামাজিক সমস্যাসমূহ চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা করা।

 

 

পছন্দের আরো পোস্ট