আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটে নোবিপ্রবির প্রথম জয়

received_1520428504928554আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে প্রথম ম্যাচে জয় পেয়েছেনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের প্রথম ম্যাচে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে ২ উইকেটে জয় পেয়েছে নোবিপ্রবি। জবি টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। ফিল্ডিং এ নেমে নোবিপ্রবির পারভেজের বিধ্বংশি বলে ১৯ ওভারে ১২৩ রানেই অল আউট হয় জবি। নোবিপ্রবির পারভেজ পায় ৪ উইকেট। এর পর ব্যাট করতে নেমে ২ উইকেট হাতে রেখেই সহজ জয় পায় নোবিপ্রবি। আগামীকাল সকাল ৯টায় বুয়েট ও নোবিপ্রবি মুখোমুখি হবে।

 

উল্লেখ্য আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টকে মোট দুটি জোনে বিশ্ববিদ্যালয়গুলোকে ভাগ করে খেলা অনুষ্ঠিত হচ্ছে। আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রীড়া পরিষদ সূত্রে জানা যায়, এবারের আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ১৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়।
আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রীড়া পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী রাবি ও জাবিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ১ম পর্ব। ১ম পর্বে রাবিতে মোট ১০টি ও জাবিতে মোট ৮টি দল অংশ নিচ্ছে বলে জানা গেছে। রাবিতে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা দুই দল ও জাবিতে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা দুই দল খেলবে সেমিফাইনাল। টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ মার্চ আর ফাইনাল ১৫ মার্চ। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো রাবিতে অনুষ্ঠিত হবে জানিয়েছে আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থা। রাবি শরীরচর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) চৌধুরী মনিরুজ্জামান জানান, রাবিতে মোট ১৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশ নেওয়ার কথা থাকলেও ১০টি বিশ্ববিদ্যালয় অংশ নেবে বলে নিশ্চিত করা হয়েছে।
দলগুলো হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, যশোহর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ও কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। এই ১০ টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে আর দুই গ্রপের সেরা দুদল গ্রুপ ফাইনাল খেলবে। গ্রুপ ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ মার্চ। অন্যদিকে জাবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক সাইফুতুল্লাহ জানান, জাবিতে ১৮ টি দল খেলার কথা থাকলেও অংশ নিচ্ছে মাত্র ৮ টি দল। দলগুলো হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রফেশনাল বিশ্ববিদ্যালয়। এখানেও দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে, প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে গ্রুপ ফাইনালে। গ্রুপ ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ মার্চ ।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট