বিইউবিটিতে বিশ্ব অর্থনীতি পরিবর্তন বিষয়ক সেমিনার

Untitled“বিশ্বায়নের যুগে বিশ্ব অর্থনীতি কিভাবে পরিবর্তিত হচ্ছে” শিরোনামে (২৭ ফেব্রুয়ারি) শনিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজিতে এক সেমিনার অনুষ্ঠতি হয়ছেে । উক্ত সেমিনারে মূল বক্তা হসিবেে উপস্থতি ছিলেন যুক্তরাষ্ট্রের একাডেমী ফর গ্লোবাল বিজনেস এ্যাডভান্সমেন্ট এর প্রেসিডেন্ট এবং কুয়েত বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং এবং ইন্টারন্যাশনাল বিজনেস এর প্রফেসর ড. জাফর উদ্দীন আহ্মেদ।

 

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির মাননীয় উপাচার্য্য প্রফেসর মোঃ আবু সালেহ শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম কিভাবে সহায়তা করে তা নয়িে আলোকপাত করেন। সমেনিারে বি ইউ বি টি ট্রাস্টের সম্মানিত সভাপতি জনাব এ. এফ. এম. সরওয়ার কামাল বিশ্বায়নের প্রয়োজনীয়তার প্রতি গ্রুরুত্বারোপ করেন।

 

Post MIddle

সবশষেে বাণিজ্য অনুষদের ডীন প্রফেসর ডঃ এ. কে. শামসুদ্দোহা আলোচনার সারমর্মসহ সমাপনী বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, অভ্যন্তরীণ এবং বিশ্ববাজারের একে অপরের প্রতি নির্ভরশীলতা এবং ক্রমাগত সমš^য়ের মাধ্যমে বশ্বিায়নের রূপ নিয়েছে যা বিশ্ব অর্থনীতি এবং আধুনিক সমাজের প্রাকৃতিক ভূচিত্র পরিবর্তন করেছে। তনিি আরো বলনে, বর্তমানে ক্রেতারা বিশ্বায়নের ফলে কম দামে উন্নতমানের দ্রব্য উপভোগ করার সুযোগ পাচ্ছে। বর্তমান বিশ্ব সরকারের পরিবর্তে আন্তর্জাতিক কর্পোরেশন যেমন টয়োটা, মাইক্রোসফট, সিমেনস ইত্যাদি দ্বারা পরিচালিত হচ্ছে।

 

বি ইউ বি টি ট্রাস্টের সম্মানিত সদস্য এবং একাডেমিক উপদষ্টো কমটিরি আহ্বায়ক প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক সহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় সভাপতি, শিক্ষক, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর, যুগ্ম রেজিস্ট্রার, এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/বিইউবিটি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট