আশ্বাস দিয়ে অবরোধমুক্ত হলেন ইবি ভিসি

IU_PIC_311187729দাবির বিষয়ে সিন্ডিকেটে আলোচনার আশ্বাসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অবরুদ্ধ ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারকে মুক্ত করে দিয়েছেন আন্দোলনরত কর্মকর্তারা। আগামী ১১ মার্চ সিন্ডিকেটে কর্মকর্তাদের দাবি উত্থাপন করা হবে বলে আশ্বাস দেওয়া হলে বুধবার (২ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টার দিকে কর্মসূচি স্থগিত করে ভিসিকে মুক্ত করেন তারা।

 

জানা গেছে, সহযোগী অধ্যাপক পদের সমমানের বেতনের দাবিতে বুধবার দুপুর দেড়টা থেকে প্রায় ছয় ঘণ্টা ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারকে অবরুদ্ধ করে রাখেন কর্মকর্তারা। এসময় কর্মকর্তারা ভিসি অফিসের সামনে অবস্থান ধর্মঘট পালন করতে থাকেন। একপর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও পুলিশের উপস্থিতি দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে কর্মকর্তাদের মাঝে। তবে সেখানে ছাত্রলীগ ও পুলিশকে কোন প্রকার ভূমিকা রাখতে দেখা যায়নি।

 

পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে ব্যবস্থাপনা বিভাগের সভাপতি ও কর্মকর্তাদের দাবি বাস্তবায়ন কমিটির সদস্য প্রফেসর ড. মাহবুবুল আরফিন আন্দোলনরত কর্মকর্তাদের মাঝে উপস্থিত হন। এসময় তিনি কর্মকর্তাদের দাবির সার্বিক দিক নিয়ে আলোচনা করে তাদের আন্দোলন স্থগিতের অনুরোধ করেন।

 

Post MIddle

পরে ৭টার দিকে কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকারের সঙ্গে কথা বলেন। এসময় ভিসি শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন মহলে কথা বলে আগামী ১১ মার্চ সিন্ডিকেটের সভা করার ঘোষণা দেন। এর প্রেক্ষিতে আপাতত অবস্থান ধর্মঘট স্থগিত করেন আন্দোলনরত কর্মকর্তারা। তবে তাদের কর্মবিরতির বিষয়ে বৃহস্পতিবার কর্মকর্তা সমিতির বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তারা।

 

এরপর সন্ধ্যা সোয়া ৭টার দিকে ক্যাম্পাস ত্যাগ করেন ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, দাবি বাস্তবায়ন কমিটির সদস্য প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন, এবং রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ।

 

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন,‘ আমি আগেই বলেছি বিশ্ববিদ্যালয়টি একটি পরিবার। আমরা সবাই এ পরিবারের সদস্য। আগামী সিন্ডিকেটে তাদের দাবির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট