বেতন বৃদ্ধির দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

1448101031উপ-রেজিষ্ট্রার পদের বেতন স্কেল বৃদ্ধির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মকর্তাদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। বুধবার টানা ৬ষ্ঠ দিনের মতো তারা কর্মবিরতি পালন করে। এসময় তারা ভিসি, প্রোভিসিসহ প্রশাসনিক কর্তাদের ভিসি কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। এদিকে ভিসি ও শিক্ষকদেরকে অবরুদ্ধ করে শিক্ষকদের বিষদাগার করার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের অংশের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

 

ক্যাম্পাস সূত্রে জানা যায়, উপ-রেজিস্ট্রার পদের প্রারম্ভিক বেতন স্কেল ২৫৭৫০-৩৩৭৫০ টাকা করার দাবি দ্রুত বাস্তবায়ন, চাকরির বয়সসীমা ৬২ করা সহ বেশ কয়েকাটি দাবিতে গত ২৫ ফেব্রুয়ারি থেকে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিষ্ট্রার পদের ৯৯ কর্মকর্তা। বুধবার টানা ৬ষ্ঠ দিনের মতো আন্দোলন পালন করে তারা। এদিকে বুধবার দুপুর ১টার দিকে ভিসির সাথে কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে। সাক্ষাতে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন,কর্মকর্তা সমিতির সভাপতি মো: সোহেল উপস্থিত ছিল। এসময় ভিসির কার্যালয়ের বাইরে কর্মকর্তারা অবস্থান নিয়ে ভিসিকে অবরুদ্ধ রেখে বিক্ষোভ করতে থাকে।

 

Post MIddle

এদিকে কর্মকর্তাদের দাবি বাস্তবায়ন কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন শিক্ষক সমিতির সদস্য প্রফেসর ড. এমতাজ হোসেন। শিক্ষকদের বিরুদ্ধে বিষোদাগার ও কুটুক্তি করার প্রতিবাদে তিনি এমনটি করেছেন বলে জানা গেছে। এছাড়া দাবি আদায়ের লক্ষ্যে বুধবার দুপুর একটা থেকে প্রশাসনিক ভবনে ভিসির কার্যালয়ে ভিসিকে অবরুদ্ধ করে রাখে কর্মকর্তারা। এসময় ভিসি অফিসে অবস্থানরত প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. শামসুল আলমসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েন। প্রতিবেদন লেখা পর্যন্ত বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত অবরুদ্ধ ছিল ভিসি, প্রোভিসি ও শিক্ষকরা। অবরুদ্ধ করার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

 

এব্যাপারে কর্মকর্তাদের দাবি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. শামসুল আলম জানান-‘এখনো চুড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়নি। আলাপ-আলোচনার মাধ্যমে সুষ্ঠ ও গ্রহণযোগ্য সমাধানের জন্য রিপোর্ট পেশ করার চেষ্টা করে যাচ্ছি।’ ###

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট