গণস্বাস্থ্য মেডিকেলে আইকিউএসি ওয়ার্কশপ

DSC06218বিশ্বব্যাংকের সহায়তায় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মন্জুরী কমিশনের সহযোগিতায় দেশের প্রথম মেডিকেল কলেজ হিসেবে আজ (২ মার্চ) সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে অনুষ্ঠিত হল “Workshop on Self Assessment & Quality Assurance in MBBS programme.”

 

কলেজের অধ্যক্ষ অধ্যাপক লায়লা পারভীন বানু এর সভাপতিত্বে ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দীন আহমেদ । বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডা. দেলোয়ার হোসেন ।

 

IQAC ওয়ার্কশপের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন গণ বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডা. আশরাফুল করিম খান এবং IQAC পরিচালক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান । অধ্যাপক ডা. খান তাঁর বক্তব্যে বলেন, “নিজেদের সব সুখ ত্যাগ করে যে সন্তানকে অভিভাবক আমাদের হাতে তুলে দেন, দেশের সম্পদ হিসেবে তাদের গড়ে তুলতে আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিচ্ছি কিনা, তার জবাবদিহিতার প্রয়োজন হয়ে উঠছে।” অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, “আমাদের কোনো কিছু প্রমানে নয় শুধু শিক্ষার মান উন্নয়নে কাজ করতে হবে।”

 

বিভিন্ন বিভাগের প্রায় একশ শিক্ষকের উপস্থিতিতে ওয়ার্কশপে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ” রাজনীতিকরণের মাধ্যমে শিক্ষার্থীর যোগ্যতা নির্ধারণ উন্নত দেশের স্বপ্ন পূরণে হুমকি স্বরূপ।” এমন ওয়ার্কশপ একটি মেডিকেল কলেজের জন্য গৌরবের উল্লেখ করে তিনি বিশ্ববিদ্যালয় মন্জুরী কমিশন কে ধন্যবাদ জানান ।

 

আলোচনা শেষে শিক্ষকদের পাঁচটি গ্রুপে ভাগ করে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রস্তুতকৃত প্রশ্নপত্র পর্যালোচনা করা হয় ।##

 

লেখাপড়া২৪.কম/এম্এইচ

পছন্দের আরো পোস্ট