বিআইইউতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

12788261_1170728676285657_910092300_nবাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাবের আয়োজনে শনি ও রবিবার অনুষ্ঠিত হল ৯ম বর্ষে পদাপন ও আন্তর্জতিক সাংস্কৃতিক উৎসব’১৬। “ কন্ঠে আমার সহজিয়া সূর সর্বস্তরে বাংলা ভাষা ব্যাবহারে বাধা হোক দূর”এই শ্লোগানকে ধারণ করে ২-দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসবের প্রথম দিন প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভিন্ন বিভাগের ছাএ অংশ নেয়।

 

অনুষ্ঠানে প্রতিযোগিতার বিষয় ছিল কোরআন তেলাওয়াত সঙ্গিত কবিতা আবৃত্তি সহ নিধারিত বিষয় অর্জিত ভাষার বর্জিত ব্যবহার ফলাফল ও উত্তরণ । অনুষ্ঠানের দৃতীয় দিন সাংস্কিৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় , দলীয় সঙ্গিত ,দলীয় কবিতা ,একক সঙ্গিত একক কবিতা ,রম্য সংবাদ পরিবেশন করে বিআইইউ সাংস্কৃতিক ক্লাবের সদস্যরা

 

Post MIddle

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার উল্লাহ চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিজ বোর্ডের ভাইস চেয়রম্যান অধ্যাপক আ.ন.ম রফীকুর রহমান মাদানী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ডেপুটি রেজিস্টার মোরশেদ আলম, বিবিত্র ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. আর্শেদ আলী মাতুব্বর,ইংরেজি বিভাগের ডিন প্রফেসর শের মোহাম্মদ এবং আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এএসএম তারিক ইকবাল আলমসহ বিভিন্ন সহ বিভাগের শিক্ষক ও কর্মকর্তা বৃন্দ। ।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার উল্লাহ চৌধুরী।অনুষ্ঠান সাঞ্চালনার ছিলেন ক্লাব প্রেসিডেন্ট আশিকুর রহমান তমাল।অনুষ্ঠান শেষে মো: বিল্পব আনোয়ারকে প্রেসিডেন্ট ও যৌথ ভাবে ভাইস প্রেসিডেন্ট করেন ফখরুল ইসলাম হাসান ও সাহেদ সাব্বির সোহাগ কে এবং সেক্রেটারি হিসাবে মনোনিত হন শেখ তারেক আজিজ।

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট