সাদার্ন ইউনিভার্সিটিতে প্রযুক্তি বিষয়ক সেমিনার

????????????????????????????????????

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোগে “ ইউনিয়ন ডিজিটাল সেন্টার: প্রযুক্তি দেশজুড়ে” শীর্ষক সেমিনার সম্প্রতি চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৬ তে এ সেমিনারের আয়োজন করে সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

 

সেমিনারে মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটি উপ-উপাচার্য প্রফেসর ড. শরীফুজ্জামান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ড. আসিফ ইকবাল। প্যানেললিস্টে ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির সাধারণ শিক্ষা বিভাগের প্রধান ড. শাখাওয়াত উল্লাহ চৌধুরী, কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম ও জমির আহম্মেদ।
????????????????????????????????????

Post MIddle

মডারেটরের বক্তব্যে সাদার্ন ইউনিভার্সিটি উপ-উপাচার্য প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে এবং রূপকল্প ২০২১ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। বর্তমান সরকারের আন্তরিক সহযোগিতার কারণে গ্রাম পর্যন্ত প্রযুক্তি সেবা পৌঁছে গেছে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। প্রযুক্তির কল্যাণে বিশ্বব্যাপী যোগাযোগ ও কাজের ক্ষেত্রকে হাতের মুঠোয় নিয়ে এসেছে মানুষ। ফলে দেশের আইটি সেক্টরে অর্জিত হয়েছে সফলতার এক মাইল ফলক। আমি মনে করি এ ধরনের সেমিনার রূপকল্প ২০২১ বাস্তবায়নে ফলপ্রসূ ভূমিকা রাখবে। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ধারাবাহিকভাবে সময়োপযোগী এ ধরনের ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন সত্যি প্রশসংসীয়। সাদার্ন ইউনিভার্সিটিও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বর্তমান সরকারের সাথে একযোগে কাজ করে যাচ্ছে। আমরা চাই সবার সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর বাংলাদেশ।

 

উল্লেখ্য, ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৬ তে সাদার্ন ইউনিভার্সিটির স্টলে নিজেদের উদ্ভাবিত নতুন নতুন প্রযুক্তি আগত দর্শনার্থীদের সামনে তুলে ধরেন শিক্ষার্থীরা।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট