ঢাবি ও ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

MoU-28শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ফিনল্যান্ডের ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে (২৮ ফেব্রুয়ারি) রবিবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ভাইস-রেক্টর উকা ম্যাকলা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এহসানুল হক, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আইনুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সমন্বয়কারী জানি সুকানিভ উপস্থিত ছিলেন।

 

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয় শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, কর্মকর্তা-কর্মচারী বিনিময় ও একাডেমিক তথ্য-উপাত্ত আদান-প্রদান করবে। এছাড়া, দু’ প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং সেমিনার, সম্মেলন ও একাডেমিক সভার আয়োজন করবে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট