স্বেচ্ছাসেবী হওয়ার স্বপ্ন মোহাম্মদ জাবেরের 

Jaber-2“আমাদের দেশে সেই ছেলে কবে হবে, কথায় না বড় হয়ে কাজে বড় হবে” – আজ কবি এই চরণ দুটি দিয়ে আক্ষেপ করতেন না যদি দেখা পেতেন বাংলার এই তরুণ প্রজন্মের আলোক বর্তিকার মশাল এই তরুণদের হাতে। এমনি একজন তরুণ মোহাম্মদ জাবের, সে স্বপ্ন দেখে ও ভালোবাসে সমাজের ও দেশের মানুষের কল্যাণে কাজ করার।

 

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলোজি (বিইউএফট) এর শিক্ষক ও শিক্ষার্থীদের প্রিয় মুখ ৩য় বর্ষের অ্যাপারেল ম্যানুফেকচারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থী মোহাম্মদ জাবের। যার শৈশব-কৈশোর কাটে পাহাড়ে ঘেরা অরণ্য ভূমি বান্দরবানে। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখত নেতৃত্ব দিতে, সে নেতৃত্বের ইচ্ছেশক্তি আর স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের ডকুমেন্টেশন সেক্রেটারি হিসেবে। মানব মুক্তির লক্ষে কাজ করে যাচ্ছে নিজ ইউনিভার্সিটি বিজিএমইএ ইউনিভার্সিটি এঞ্জেলস লিও ক্লাবের জেনারেল সেক্রেটারি হিসেবে। সে বিইউএফটি ক্যাম্পাসের প্রায় ক্লাব এক্টিভিটিসে নেতৃত্ব দিয়ে থাকে একজন নিবেদিত স্বেচ্ছাসেবক হিসেবে। ক্যাম্পাসের শৃঙ্খলা এবং তারুণ্যের জয়গানের জন্য বিইউএফটি রোভার গ্রুপে সে কো-ফাউন্ডার হিসেবেও কাজ করে যাচ্ছে । এছাড়াও সে বিইউএফটি ইংরেজি ক্লাবের একজন ফাউন্ডার মেম্বার হিসেবেও কাজ করেছে ।

 

Post MIddle

ভালোবাসে নেতৃত্ব দিতে এবং বিতর্ক করতে কারণ বিশ্বাস করে যুক্তির মিছিলে মুক্তির আলোক বর্তিকা। এই বিশ্বাসেই কাজ করছে বিইউএফটি ডিবেট ক্লাবের জয়েন্ট সেক্রেটারি হিসেবে। ২০১৫ সালের বিইউএফটি ইংরেজি বিতর্কে সেরা বিতার্কি©কদের মধ্যে একজন। সে এতো সব কাজ করার পরও পড়াশোনাতেও সিজিপিএ ৩.৯২ স্কোর নিয়ে নিজের প্রতিভা ধরে রেখেছে। মুলতঃ স্বপ্ন এবং ইচ্ছে দু’টিই বাংলাদেশের অর্থনীতির ভিত্তি তৈরির যোদ্ধা হিসেবে কাজ করার, ইচ্ছেশক্তিকে বুকে ধারন করে গার্মেন্টস শিল্পে নিজ ক্যারিয়ার ও দেশের জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে সমাজ ও দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট