চুয়েটে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন

_DSC1745চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেছেন,দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রকৌশল ও প্রযুক্তি ক্ষেত্রে উচ্চ শিক্ষা এবং গবেষণার একমাত্র এই বিশ্ববিদ্যালয়কে Center of Excellence হিসেবে গড়ার নানামুখী নিরন্তর প্রয়াস চালানো হচ্ছে। এই বিশ্ববিদ্যালয়কে আমরা বিশ্বমানের শিক্ষা-গবেষণার মডেল হিসেবে তুলে ধরতে চাই। গবেষক, শিক্ষক, শিক্ষার্থীদের নানা উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে আমাদের প্রিয় দেশকে মধ্যম আয় থেকে উন্নত দেশের কাতারে পৌঁছানোর নিমিত্তে চলমান গতিশীল প্রচেষ্টায় থাকতে আমরা সর্বদা সচেষ্ট আছি।

 

তিনি আজ (২৫ ফেব্রুয়ারি,২০১৬) বৃহস্পতিবার চুয়েটে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশুতোষ সাহার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: হযরত আলী, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম, তড়িত ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূইয়া, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মোস্তফা কামাল, রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম আরো বলেন, প্রকৌশল ও প্রযুক্তি মনস্ক জাতি বিনির্মাণের লক্ষে আমরা ইতিমধ্যে অনেক উদ্যোগ গ্রহন করেছি। বিশেষ করে, বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ পূরণে, দেশের আই.টি শিক্ষার মান বৃদ্ধি,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক মানব সম্পদ উন্নয়নে আইটি সেক্টরে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ে দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম ‘ CUET IT Business Incubator’ এবং একটি ‘IT Park’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

 

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম নবাগতদের স্বাগত ও অভিনন্দন জানিয়ে বলেন, চুয়েটের শিক্ষা-গবেষণা অত্যন্ত সুন্দর পরিবেশে এগিয়ে যাচ্ছে। আমরা চলমান অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারলে আরো ব্যাপকভাবে সফলকাম হবো। আমরা আশাবাদী নবাগত ছাত্র-ছাত্রীরা শিক্ষার সুষ্ঠু পরিবেশ ধরে রেখে আরো উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাবে।

 

অনুষ্ঠানে প্রভোস্টগণের পক্ষে বক্তব্য রাখেন শহীদ তারেক হুদা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: আব্দুর রশীদ। সঞ্চালনায় ছিলেন যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক ও স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক জনাব দেবশ্রী মন্ডল।

_DSC1712

 

পছন্দের আরো পোস্ট