বাংলাদেশ ইউনিভার্সিটিতে আলোচনা সভা

pic-01বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলেচানা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে ইউনিভার্সিটি মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট নগর ও পরিকল্পনাবিদ প্রফেসর ড. গোলাম রহমান। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সেক্রেটারি ইঞ্জি: এম.এ. গোলাম দস্তগীর, কোষাধ্যক্ষ কামরুল হাসান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: ইমামউদ্দিন, বিজনেস অনুষদের ডীন প্রফেসর আশরাফউদ্দিন চৌধুরী প্রমুখ।

 
ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:) এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন আইন বিভাগের প্রভাষক খালেদ ইয়াহিয়া, ইংরেজি বিভাগের সহকারী প্রভাষক সাদাত হোসেন, একই বিভাগের সহকারী প্রভাষক শেখ আলাউদ্দিন প্রমুখ।

 

Post MIddle

অনুষ্ঠানে বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের জাতীয় জীবনে একটি অন্যতম গুরুত্বপূর্ণ দিন। তারা বলেন, এ দিনটি আমাদেরকে অন্যায়, অবিচার, অত্যাচার ও শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগায়। তাই মাতৃভাষার বিকাশ ও উন্নয়ন সাধনে আমাদের আরো সক্রিয় হওয়া উচিত। বক্তারা নতুন প্রজন্মকে তাদের নিজস্ব সংস্কৃতি এবং মাতৃভাষার প্রতি আরো বেশি শ্রদ্ধাশীল হওয়ার আহবানও জানান।

 

অনুষ্ঠানে ৫২’র ভাষা আন্দোলনে জীবন উৎসর্গকারী শহীদদের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট