ডিআইউতে থ্যালাসেমিয়া প্রতিরোধ নির্ণয় প্রচারণা

Students are donating sample for Thalassaemia carrier detectionড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ”থ্যালাসেমিয়া প্রতিরোধ এবং এর বাহক নির্ণয়” শীর্ষক এক প্রচারণা ২৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট লাউঞ্জে অনুষ্ঠিত হয়। ”থ্যালাসেমিয়া সচেতনতা, প্রতিরোধ এবং চিকিৎসা সহায়তা ” নামক প্রকল্পের আওতায়, বাংলাদেশ ব্যাংকের আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ থ্যালাসেমিয়া হাসপাতালের উদ্যোগে এ প্রচারণা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ প্রচারণা কার্যক্রমে সহযোগী হিসেবে কাজ করে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ভলান্টিয়ারি সার্ভিস ক্লাব (ডিআইউভিএসসি)।

 

এ প্রচারণা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর (সাসটেইন্যাবল ফিন্যান্স ডিপার্টমেন্ট) মিস তানিয়া রোকসানা ও অ্যাসিসটেন্ট ডিরেক্টর (সাসটেইন্যাবল ফিন্যান্স ডিপার্টমেন্ট) জুয়েল মজুমদার,ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (স্টুডেন্ট অ্যাফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, টুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ এবং বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতির চিফ অপারেটিং অফিসার ড. এ কে এম একরামুল হোসেন।

 

এই প্রচারণার মাধ্যমে শিক্ষার্থীরা থ্যালাসেমিয়া সম্পর্কে সচেতনতা লাভ করেছেন এবং বিনামূল্যে ’থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়’ পরীক্ষা করাতে পেরেছেন। এ প্রচারণার মাধ্যমে সর্বমোট ১৭৬ জনের ব্লাড স্যাম্পল সংগ্রহ করা হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়ের জন্য এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/ডিআইউ/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট