এনএস কলেজ উপাধ্যক্ষ আতাউর রহমানের কমিশন লাভ

12745419_1532482707052231_9020637619174180493_n_2নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজের উপাধ্যক্ষ আতাউর রহমান ২৭ অক্টোবর ২০১৪ থেকে সেকেন্ড লেফটেনেন্ট (২লেঃ) পদে কমিশন প্রাপ্ত হন।

 

২লেঃ আতাউর রহমান ছাত্র-জীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন চৌকষ ক্যাডেট এবং স্নাতক পর্যায়ে ‘মিলিটারি সাইন্স’ বিষয়ে অধ্যয়ন করে অধিক নম্বর নিয়ে পাশ করেন। চাকরিকালীন সময় তিনি বিভিন্ন কলেজে প্লাটুন কমান্ডার ও বর্তমানে মহাস্থান রেজিমেন্টের ৫ মহাস্থান ব্যাটালিয়নে কোম্পানী কমান্ডার এর দায়িত্ব পালন করছেন।

 

২০০৬ সালে তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি, ভাটিয়ারি, চট্রগ্রাম থেকে বিএনসিসি-৫ এর প্রি-কমিশন ট্রেনিং (পিসিটি) কোর্স সাফল্যের সাথে সমাপ্ত করেন।

 

বাংলাদেশ টেরিটোরিয়াল ফোর্স এ্যাক্ট ১৯৪০ এর এ্যাপেনডিক্স ঠওও-এর এবং বাংলাদেশ আর্মি রেগুলেশনস ১৯৮৬-এর ২৩৭ নং অনুচ্ছেদ অনুযায়ী এবার বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)-এর ১৭ (সতের) জন প্রফেসর আন্ডার অফিসার (পিইউও)-কে সেকেন্ড লেফটেনেন্ট (২লেঃ) পদে কমিশন প্রদান করা হয়।

 

কমিশন প্রদান অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব মোঃ সোহরাব হোসাইন প্রধান অতিথি ছিলেন। বিএনসিসি’র ট্রেনিং একাডেমী, সাভারে কেন্দ্রীয় প্রশিক্ষণ ২০১৫-১৬ সমাপনীতে আনুষ্ঠানিকভাবে ১৮ ফেব্রুয়ারি ২০১৬ তারিখে উক্ত বিটিএফওগণকে প্রধান অতিথি কর্তৃক পর্যায়ক্রমে সোল্ডার র্যাংক পরানো হয়।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট