চুয়েটে বাংলাদেশ হাই-টেক পার্ক প্রতিনিধি দল

1চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের প্রতিনিধি দল। মঙ্গলবার  (২৩ ফেব্রুয়ারি) সকালে মাননীয় ভাইস চ্যান্সেলরের কক্ষে এই সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। মতবিনিময়ের সময় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধীনে চুয়েটে ‘CUET IT Business Incubator’  নির্মাণ, চুয়েটে রোবোটিকস ল্যাব, এ্যানিমেশন ও মোবাইল এ্যাপস্ ল্যাব প্রতিষ্ঠাসহ বিবিধ বিষয়ে আলোচনা ও উদ্যোগের কথা তুলে ধরা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন চুয়েটের মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: হযরত আলী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন। হাই-টেক পার্ক কর্তৃপক্ষের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক জনাব মো: হাসানুল ইসলাম, উপ-পরিচালক জনাব মো: শহিদুজ্জামান, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আতিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী নরোত্তম পাল প্রমুখ।

 

মতবিনিময়কালে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ সমুদ্র বন্দর ও ব্যবসা-বাণিজ্য কেন্দ্র চট্টগ্রাম মহানগরীর Strategic অবস্থান ও গুরুত্ব অপরিসীম। এই চট্টগ্রামেই অবস্থিত দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে প্রকৌশল ও প্রযুক্তির ক্ষেত্রে উচ্চ শিক্ষা-গবেষণার একমাত্র প্রতিষ্ঠান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় প্রকৌশল ও প্রযুক্তি মনস্ক জাতি বিনির্মাণের লক্ষে বিবিধ কার্যক্রম বাস্তবায়ন করছে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ পূরণে, দেশের আই.টি শিক্ষার মান বৃদ্ধি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক মানব সম্পদ উন্নয়নে কাজ করে যেতে এই বিশ্ববিদ্যালয় সবসময় সচেষ্ট।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট