নোবিপ্রবিতে ‘মিনিংফুল লাইফ’ শীর্ষক সেমিনার

????????????????????????????????????

সোমবার  (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের উদ্যোগে এবং ইসকন, নোয়াখালী এর সহযোগিতায় মিনিংফুল লাইফ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

সেমিনারের আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের মূল্যবোধ ও নৈতিকতা জাগ্রতকরণ, জীবনের উদ্দেশ্য সম্পর্কে অবগতকরানো, বিশ্ব ভাতৃত্ববোধ গঠন এবং সমাজ ও দেশের সেবায় উদ্বুদ্ধকরণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো: আবুল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসকন, স্বামীবাগ, ঢাকা এর শ্রীমান পতিত উদ্বরণ দাস ব্রম্মচারী। সেমিনারে সভাপতিত্ব করেন এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব জয়ন্ত কুমার বসাক।

 

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এ সেমিনারটি সময়োপযোগী। কেননা আজকাল সমাজে দেশে অস্থিরতা বিরাজ করছে। বাবা-মারা তাদের সন্তানদেরকে এখানে পাঠাচ্ছে জীবনকে গড়ার জন্য কিন্তু দেখা যাচ্ছে যে, তারা সঙ্গদোষে বিপথে যাচ্ছে। তাই তাদেরকে সঠিক পথে ফেরানোর জন্য এই সেমিনারটি গুরুত্বপূর্ণ। তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, জীবনের উদ্দেশ্য হচ্ছে নিজে বাঁচো এবং অপরকে বাঁচাও।

 

বিশেষ অতিথি তাঁর বক্তব্যের শুরুতে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের এ ধরণের সেমিনার আয়োজন করায় আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এ সময়ের ছেলেমেয়েদের মধ্যে মূল্যবোধ, নৈতিকতা, পরোপকার এবং ভাতৃত্ববোধের যথেষ্ঠ অভাব রয়েছে যা দিন দিন আরও প্রকট হচ্ছে। এ নিম্নমুখীতা থেকে আমাদেরকে মুক্তি পেতে হলে শিক্ষার্থীদেরকে পাঠ্য বিষয়ের শিক্ষার পাশাপাশি নৈতিকতা, মানবতা, মূল্যবোধ ও ভাতৃত্ববোধ জাগ্রত করতে দিতে হবে। আর এটি করতে পারলেই আমরা সত্যিকার একটি সুখী সমৃদ্ধশালী জাতি গঠন করতে পারবো।

 

প্রধান বক্তা ছাত্রছাত্রীদেরকে জাগতিক শিক্ষার পাশাপাশি পারমার্থিক শিক্ষার গুরুত্ব তুলে ধরেন এবং ছাত্রছাত্রীদেরকে উদ্দেশ্যে হৃদয়স্পর্শী বক্তৃতা প্রদান করেন যা থেকে শিক্ষার্থীগণ নিজেদের জীবনের উদ্দেশ্য এবং জীবনকে সঠিকভাবে পরিচালনা করার জ্ঞান লাভ করেন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট