শাবিতে থিয়েটার সাস্টের সাংগঠনিক সপ্তাহ

Uz“নাটক নির্মাণ করে যৌবন, নাটক আনবেই অবিনাশী প­াবন” এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৭ সালের ৮ ডিসেম্বর যাত্রা শুরু করে শাবিপ্রবির অন্যতম বনেদী সংগঠন ‘থিয়েটার সাস্ট’। কালের আবর্তে ১৮ বছর পার করে ১৯ বছরে পদার্পন করেছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় ১৯তম বারের মত সাংগঠনিক সপ্তাহ পালন করছে সংগঠনটি।

 

সোমবার শুর“ হওয়া এই নবীনবরণ ও সাংগঠনিক সপ্তাহ চলবে সপ্তাহকাল। বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় অবস্থিত ‘থিয়েটার সাস্ট’র তাবুতে এর সদস্য ফর্ম পাওয়া যাবে। এছাড়াও সংগঠনটির নবীনবরণ উপলক্ষে ১ম বর্ষের সকল শিক্ষার্থীর জন্য মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মঞ্চস্থ হবে ‘থিয়েটার সাস্ট’র ৩য় প্রযোজনা নাটক “বৌ”, বিশ্ববিদ্যালয়ের সকলের জন্য উন্মুক্ত।

 

মান্নান হীরার রচনা, কামর“জ্জামান তুপার নির্দেশনা এবং খোরশেদ আল আমিন তুহিনের পুনঃনির্দেশনায় ‘থিয়েটার সাস্ট’ এর এই ১০৫ তম প্রদর্শনীতে সহ-নির্দেশনা দিয়েছেন নিপুন সেন। সংগঠনটির সাধারন স¤পাদক সুমন পাল জানান, ১ম বর্ষের এর শিক্ষার্থীদের কাছে যথাসময়ে নাটকের উন্মুক্ত পাস পৌঁছে দেয়া হবে। এছাড়াও যেকোনো শিক্ষার্থী ‘থিয়েটার সাস্ট’ এর তাবু থেকেও উন্মুক্ত পাস সংগ্রহ করতে পারবেন।

 

সংগঠনটির সাধারন সম্পাদক সুমন পাল আরো বলেন ‘থিয়েটার সাস্ট’র সদস্য হতে হলে যে কোন না কোন বিষয়ে দক্ষতা থাকতে হবে এমন কোন প্রয়োজন নেই, বরং নিজের আগ্রহ ও ইচ্ছাশক্তিই যথেষ্ট। তিনি আরো বলেন, ‘অভিনয়, আলোকসজ্জা, আবহ-সঙ্গীত ও বাদ্যযন্ত্র, মঞ্চসজ্জা, রূপসজ্জা এবং সাংগঠনিক এই ছয় বিভাগের যেকোনো একটি বা একাধিক বিভাগে কারও যদি আগ্রহ থাকে তাহলে তার জন্য থিয়েটার সাস্ট-এর দরজা সবসময় খোলা।

 

লেখাপড়া২৪.কম/শাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট