খুবিতে একুশে ফেব্রুয়ারির নানা কর্মসুচি পালন

????????????????????????????????????

যথাযোগ্য মর্যাদায় খুলনা বিশ্ববিদ্যালয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। আজ ২১ ফেব্রুয়ারি সকাল ৬-৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের পর প্রভাতফেরীসহ উপাচার্যের রুটিন দায়িত্বেরত ট্রেজারার খান আতিয়ার রহমানের নেতৃত্বে বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

 

এর পরপরই খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বিভিন্ন ডিসিপ্লিন, খানজাহান আলী হল, খানবাহাদুর আহছানউল্ল‍া হল, অপরাজিতা হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, চেতনায় মুক্তিযুদ্ধ, খুলনা বিশ্ববিদ্যালয় স্কুল এবং আশপাশের স্কুল-কলেজের শিক্ষক ছাত্র-ছাত্রী ও সামাজিক প্রতিষ্ঠানের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

 

Post MIddle

পরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে মুক্ত মঞ্চে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপাচার্যের রুটিন দায়িত্বেরত ট্রেজারার খান আতিয়ার রহমান, ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সাবিহা হক, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিনের প্রভাষক মো. আবুল ফজল এবং শিক্ষার্থীদের মধ্যে আশরাফুন নাহার ও মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

 

এছাড়া অনুষ্ঠানের মাঝে কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। বাদ যোহর ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশ্ববিদ্যালয় জামে মসজিদে দোয়া করা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় শহিদ মিনার চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।#

 

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট