কুয়েটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

21 February, KUET (1)মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। ২০ ফেব্র“য়ারি রাত ১০ টায় অডিটরিয়ামের সম্মুখে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান । সভায় পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, শিক্ষার্থীদের মধ্যে কুয়েট ছাত্রলীগ সভাপতি সাফায়েত হোসেন নয়ন ও সাধারণ সম্পাদক আলী ইমতিয়াজ সোহন।

 

একুশের প্রথম প্রহর রাত ১২ঃ০১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ মুহাম্মদ আলমগীর। এরপর একে একে শিক্ষক সমিতি, পরিচালক (ছাত্র-কল্যাণ), অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হলের প্রভোস্ট ও ছাত্র-ছাত্রীগণ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, কর্মচারী সমিতি (৩য়), কর্মচারী সমিতি (৪র্থ), ডিবেটিং সোসাইটি, থিয়েটার, ড্রীম, স্বরে-অ, মাষ্টাররোল কর্মচারী সমিতিসহ বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

 

Post MIddle

২১ ফেব্র“য়ারির অন্যান্য কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবনে পতাকা উত্তোলন (জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন) করা হয়। সকাল ৯ টায় অডিটরিয়ামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এবং সিএসই বিভাগের প্রফেসর ড. কাজী মোঃ রকিবুল আলম। আসর বাদ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি—, কল্যাণ কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এছাড়া, কুয়েট শিক্ষক সমিতি দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করে।

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট