ইবিতে অমর একুশে ফেব্রুয়ারি উদযাপিত

IMG_0621ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৬ উদ্যাপিত হয়েছে। দিনটি উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ সরকারের আন্তমন্ত্রণালয় সভায় গৃহীত একুশের কর্মসূচির সাথে মিল রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচি অনুযায়ি ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কুরআনখানি ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

রাত ১১.৪৫ মিনিটে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতিবৃন্দ, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের উপস্থিতিতে সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, ছাত্র-ছাত্রী, বিভিন্ন হল, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমিতি, বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন পরিষদ, শাপলা ফোরামসহ বিভিন্ন ফোরাম, প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠন, বিএনসিসি ও রোভার স্কাউট, ইবি মুক্তিযোদ্ধা কমান্ড এবং ইবি থানাসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনসমূহের অংশগ্রহণে প্রশাসন ভবন হতে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এক শোকর‌্যালি অনুষ্ঠিত হয়।

 

Post MIddle

একুশের প্রথম প্রহর রাত ১২.১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। এসময় তাঁর সাথে ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। ভাইস চ্যান্সেলরের পুস্পস্তর্বক অর্পণের পর সর্বস্তরের মানুষের জন্য শহীদ মিনার উন্মুক্ত করে দেয়া হয়। পুস্পস্তবক অর্পণ শেষে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দু’আ ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

 

এছাড়াও ২১ ফেব্রুয়ারি সকাল ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। হলসমূহে অনুরূপভাবে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন হল প্রভোস্টগণ।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট