মানারাত কলেজে গ্রাজুয়েটদের সম্মাননা

DSC00891গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও মানারাত ট্রাস্টের চেয়ারম্যান জনাব শাহ আবদুল হান্নান বলেছেন, যারা উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে যাবে তাদের বলি, তোমরা সাবধানে থাকবে। চরিত্রকে রক্ষা করবে। পশ্চিমাদের পরিবার ভেঙে গেছে, সমাজ নষ্ট হয়ে যাচ্ছে। এটার প্রভাব পড়েছে শিক্ষার ওপর। তারা এখন আর ভালো রেজাল্ট করছে না। তোমরা নৈতিকতাকে ধরে রাখবে। মাদক ও নিষিদ্ধ পানীয় থেকে দূরে থাকবে। এগুলো মানুষকে ধ্বংস করে দেয়।

 

DSC00889তিনি আরও বলেন, চরিত্রহীনতা থেকে নিজেকে রক্ষা করতে হবে। সেটা পারবে ইসলাম বা ধর্মীয় অনুশাসন মেনে চললে। মুসলমানরা পুরো কুরআনের অনুবাদ পড়বে, হযরত মুহাম্মদ (সা.) এর জীবনী পড়বে। ধূমপান করবে না। সুন্দরভাবে সময়ের ব্যবহার করবে। অপপ্রচার বিশ্বাস করবে না।

 

DSC00902শনিবার (২০ ফেব্রুয়ারি) মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ আয়োজিত ও-লেভেল এবং এ-লেভেল গ্রাজুয়েটদের অষ্টম সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি-র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন, মানারাত ট্রাস্টের সদস্য সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ, সাবেক অতিরিক্ত সচিব হাফিজুল ইসলাম মিয়া প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মুনশী হারুন-অর-রশিদ ও ফাতেমা জেমায়মা রহমান, মানারাত ট্রাস্টের সচিব জনাব সৈয়দ এবি জাফর আহমেদ, ও-লেভেল এবং এ-লেভেলের কোঅর্ডিনেটর তাহমিনা ইয়াসমিন; বালক ও বালিকা শাখার কোঅর্ডিনেটর মোঃ রায়হান উদ্দিন ও আয়েশা বেগমসহ শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।

 

Post MIddle

DSC01049অনুষ্ঠানে ও-লেভেল এবং এ-লেভেল পরীক্ষায় কৃতিত্বের জন্য মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। ও-লেভেলে সেরা রেজাল্ট করার জন্য নয় জন ছাত্র-ছাত্রী পদক লাভ করে, এরা সবাই আট ও আটের অধিক ‘এ’ গ্রেড পায়। এদের মধ্যে সাইফ উদ্দিন মাহমুদ গণিতে বিশ্বে প্রথম স্থান অধিকার করে। পাঁচ ও পাঁচটির উপরে ‘এ’ প্রাপ্ত ও-লেভেলের ঊনচল্লিশ জন ছাত্র-ছাত্রীকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া ও-লেভেলের বিয়াল্লিশ জন ছাত্র-ছাত্রী লাভ করে সাধারণ সম্মাননা।

 

DSC01073সেরা ফলাফল অর্জনকারী এ-লেভেলের পাঁচ জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার প্রদান করা হয়। এরা সবাই চার-এর অধিক ‘এ’ গ্রেড পেয়েছে। এছাড়া রাইয়ান ইশরাক আহসান ইংরেজি সাহিত্য বিষয়ে এবং আহমেদ রেজাউল ফায়াজ রসায়নে বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ নম্বর পায়। অ্যাডভ্যান্স সাবসিডিয়ারি পরীক্ষায় কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে রাইয়ান ইশরাক আহসান সেরাদের মধ্যে স্থান করে নেয়।

 

অনুষ্ঠানে এ-লেভেল সমাপ্তকারী মোট চুয়াল্লিশ জন ছাত্র-ছাত্রীকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মুশাইদুল ইসলাম, ইসমাত আরা বিনতে ইসমাইল, সাইফ উদ্দিন মাহমুদ, জাহিন ই মুকতাদী ও সারাহ আলতাফ চৌধুরী বক্তৃতায় তাদের অনুভূতির কথা জানায়।দ্বিতীয়ার্ধে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে গ্রাজুয়েশন প্রোগ্রামের সমাপ্তি হয়।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট