গণবির আইন বিভাগে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা

IMG_20160218_141825“বিতর্ক হোক যুক্তির, বিতর্ক হোক সত্যের” এই প্রতিপাদ্যকে ধারণ করে সাভারের গণ বিশ্ববিদ্যালয় আইন বিভাগে প্রথম বারের মত আন্তঃ ব্যাচ বিতর্ক প্রতিযোগিতার সমাপনি অনুষ্ঠিত হয়েছে । আইন বিভাগের শিক্ষার্থীদের বিতর্ক সংগঠন Group of Liberal Debaters (GOLD) বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৪১৭ নম্বর কক্ষে দুপুর ১টায় এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ করেন এবং প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। গোল্ড এর মডারেটর আইন বিভাগের শিক্ষক মিনহাজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রফিকুল আলম। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এ সময় প্রধান অতিথি বলেন, যারা বিতর্ক প্রতিযোগিতা করে তাদের মধ্যে একধরনের সাহস তৈরি হয়। বিতর্ক নানা যুক্তি ও উদ্ভাবনের পথ তৈরি করে। এর ফলে একটি সমাজ, একটি দেশ এমনকি মানবজাতি উপকৃত হয়।

 

এবার প্রতিযোগিতায় ৮টি ব্যাচ অংশ নেয় এবং চূড়ান্ত পর্বে ৮ম ও ১২তম ব্যাচ অংশগ্রহণ করে । প্রতিযোগিতায় ৮ম ব্যাচ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিদের মধ্যে ৮ম ব্যাচের দলপতি ফেরদৌস আলম শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন । ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট