খুবিতে ছাত্রী র‌্যাগিংয়ের অভিযোগ

khulna-universityখুলনা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাস। এইটুকু শুনেই স্বস্থির নিঃশ্বাস ফেলছেন অনেকেই। কিন্তু কি হচ্ছে খুবি’তে সেটা শুনলে শিওরে উঠবেন সবাই।
.

২০১৫-১৬ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়েছে কিছুদিন হলো। ক্যাম্পাসে অবস্থান করছে বেশীরভাগ শিক্ষার্থীরা বিশেষ করে মেয়েরা। আর এটাই কাল হয়ে দাড়িয়েছে। প্রতিদিন র‍্যাগ এর শিকার হচ্ছে মেয়েরা।
.

Post MIddle

নাম না জানানোর শর্তে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এক ছাত্রী জানান, তাদেরকে সিনিয়র আপুরা ডেকে মাঠে নিয়ে যায়। সেখানে গিয়ে কুরুচিপূর্ণ সব কথা বলে। ক্লাসের সময় পেরিয়ে গেলেও তাদের ছাড়া হয় না। এমন সব প্রশ্ন করা হয় যেগুলোর উত্তর দিতে প্রতিটি মেয়েই অনিচ্ছা প্রকাশ করে। কান্না করিয়ে ছেড়ে দেয়া হয় এবং যাবার সময় শপথ বাক্য পাঠ করানো হয় যাতে করে এই খবর কোথাও না বলে। জানতে পারলে দেখে নেয়ার হুমকি দেয়া হয়।
.

এদিকে অনেকেই সাহস করে প্রশাসনকে জানাতে পারছে না আবার সহ্য করতেও পারছে এই মানসিক নির্যাতন। একাধিক মেয়ে শিক্ষার্থী নাম না বলার শর্তে এমনটি জানিয়েছেন। বড়দের থেকে এমন আচরণ কি শিক্ষা দিবে জুনিয়রদের এটা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকে। তারা র‍্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ ইউজিসির সহযোগিতা চেয়েছেন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট