কারিগরি শিক্ষক কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে সিঙ্গাপুর

1455620385বাংলাদেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার ১৫০ জন শিক্ষক ও কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে সিঙ্গাপুর। এছাড়া বাংলাদেশের ১০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে ল্যাবরেটরি স্থাপনেও আর্থিক সহয়তা করবে সিঙ্গাপুরের নানিয়ান পলিটেকনিক ইনস্টিটিউট।
 

নানিয়ান পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে মঙ্গলবার এ সংক্রান্ত চুক্তি হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশ সরকারের পক্ষে কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস এবং সিঙ্গাপুর সরকারের পক্ষে নানিয়ান পলিটেকনিক ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী কর্মকর্তা ফুং তেজ ফুন চুক্তিতে সই করেন।
 

Post MIddle

শিক্ষক-কর্মকর্তাদের প্রশিক্ষণ ও ল্যাব স্থাপনে মোট ৫৬ কোটি টাকা খরচ হবে, যার ৩১ দশমিক ১৫ শতাংশ (১৭ কোটি ৪৪ লাখ) নানিয়ান পলিটেকনিক ইন্টারন্যাশনাল এবং ৬৮ দশমিক ৮৫ শতাংশ বাংলাদেশ সরকার, বিশ্ব ব্যাংক ও কানাডার অর্থায়নে পরিচালিত স্টেপ প্রকল্প বহন করবে। চুক্তি অনুযায়ী, বাংলাদেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার ১৫০ জন শিক্ষক-কর্মকর্তা আগামী তিন বছরে সিঙ্গাপুরের নানিয়ান পলিটেকনিক ইন্টারন্যাশনালে গিয়ে প্রশিক্ষণ নেবেন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট