কুয়েট যন্ত্রকৌশল বিভাগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

????????????????????????????????????

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এর চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়ায় যন্ত্রকৌশল অনুষদ কর্তৃক বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। যন্ত্রকৌশল ভবনের সেমিনার রুমে  মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েটের যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক। অনুষ্ঠানে বক্তৃতা করেন এনার্জি টেকনোলজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এ এন এম মিজানুর রহমান, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ আবুল হাসেম, আইইএম বিভাগের বিভাগীয় প্রধান সুব্রত তলাপাত্র, যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ কুতুব উদ্দিন, প্রফেসর ড. খন্দকার আফতাব হোসেন, প্রফেসর গোলাম কাদের, প্রফেসর ড. সোবহান মিয়া, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শামসুল আরেফিন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিলন হোসেন, যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক মোঃ মাহবুবুর রহমান, আইইএম বিভাগের প্রভাষক মোঃ মাহবুবুর রহমান, কর্মকর্তাদের মধ্যে যন্ত্রকৌশল বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার মোঃ মাগফুরুর রহমান, কর্মচারীদের মধ্যে মোঃ খোকন মোল্লা, শাহেদুজ্জামান শেখ প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন যন্ত্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আমজাদ হোসেন। অনুষ্ঠানে যন্ত্রকৌশল অনুষদের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

 

এছাড়া, বিকাল ৪ টায় যন্ত্রকৌশল এ্যাসোসিয়েশন কর্তৃক যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এর চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়ায় বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। যন্ত্রকৌশল এ্যাসোসিয়েশন এর সভাপতি প্রফেসর ড. খন্দকার আফতাব হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল। অনুষ্ঠানে যন্ত্রকৌশল বিভাগের শিক্ষকদের মধ্য থেকে বক্তৃতা করেন প্রফেসর ড. এ এন এম মিজানুর রহমান, প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, প্রফেসর ড. মোঃ কুতুব উদ্দিন, প্রফেসর গোলাম কাদের, মোঃ মাহবুবুর রহমান, মোঃ নিজামউদ্দিন, শিক্ষার্থীদের মধ্য থেকে রাফসান জামান, ফারদিন সাদাত দীপ, জান্নাতুল ফেরদৌস, সৌরভ আক্তার মোমিন প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ফুয়াদ হাসান ও ফাইজা হোসেন অন্বেষা।

 

Post MIddle

বিদায়ী প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, তিনি এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন এবং ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে তিনি বিশ্ববিদ্যালয়ের ডাকে সাড়া দিবেন।

 

বক্তারা বলেন, ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এর মত একজন দক্ষ শিক্ষক এর অনুপস্থিতি কুয়েট সবসময় স্মরণ করবে। তার অভাব কখনও পূরণ হবে না। তিনি এই বিশ্ববিদ্যালয়ের একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন।এসময় বিদায়ী প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা-কে ফুল, ক্রেস্ট ও বিশেষ উপহার প্রদান করা হয়।

 

উল্লেখ্য, প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা ১৯৮৬ সালের ২৭ সেপ্টেম্বর কুয়েটে (তৎকালীন বিআইটি) সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। তিনি অধ্যাপনার পাশাপাশি ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, হল প্রভোষ্টসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।অনুষ্ঠানে যন্ত্রকৌশল বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট