এইউবির প্রতিষ্ঠাতা ট্রেজারার স্মরণে আলোচনা সভা

0001আজ (১৬ ফেরুয়ারি) এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ আল্লামা আবদুল খালেক ও মরহুমা আয়েশা খাতুন স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক, নাতি ও এইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক, আল্লমা আবদুল খালেক ছোট কন্যা তাসলিমা বেগম, জামাতা মোস্তফা বশিরুল হাসান, মরহুমের ছাত্র মোঃ নুরুল ইসলামসহ স্বজনগণ স্মৃতিচারন করেন। এছাড়া এইউবি’র পক্ষ থেকে রেজিস্ট্রার প্রফেসর ড. মুহাম্মদ সাইফুল ইসলাম, কলা অনুষদের ডিন ড. মোঃ মহসিন উদ্দিন বক্তব্য রাখেন।

 

বক্তাগণ বলেন, যারা প্রকৃত মানুষ, তাঁরা শুধু নিজের সুখ-শান্তিতে সন্তুষ্ট হন না। তাঁরা গোটা পারিপার্শ্বিকতা ও সমাজের সুখ ও শান্তি চিন্তা করেন। কেউ যদি পেট ভরে খায় এবং শান্তিতে থাকে, আর তার পাশেই আরেকজন উপোস করে, যার থাকারও জায়গা নেই, এ অবস্থায় স্বচ্ছল মানুষটি শান্তি পেতে পারে না। বরং অন্যের কষ্ট দেখে তাঁর মন কাঁদে। আল্লামা আবদুল খালেক এবং মহীয়সী নারী আয়েশা খাতুন ছিলেন প্রকৃত মানুষ এবং দু:খীদের মনের মানুষ।

 

Post MIddle

তারা শিখিয়েছেন যে, মানবতার সেবায় এগিয়ে আসার জন্য বড় ধনী হতে হয়না, বরং বড় মনের প্রয়োজন। মহীয়সী নারী আয়েশা খাতুন ও প্রদীপ্ত মনীষা আবদুল খালেক এ সত্যের বাস্তব মডেল। আমাদের সামাজিক ও জাতীয় উন্নয়নে ঘরে ঘরে অনেক আয়েশা খাতুন ও আবদুল খালেক প্রয়োজন। তাই আমরা যদি তাঁদের যথাযথ অনুকরণ করতে পারি তবে এর মাধ্যমে আমরা নিজের পরিবর্তনসহ দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।

 

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, অতিথিবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

0003 (1)

পছন্দের আরো পোস্ট