আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাবিতে সম্মাননা

21 Februaryশহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালার উদ্যোগে আগামী (১৮ ফেব্রুয়ারি ২০১৬) বুধবার বিকেল ৪:৩০টায় জাদুঘর ও সংগ্রহশালা প্রাঙ্গণে দু’জন ভাষা সংগ্রামী জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদ এবং ডা. আহমদ রফিককে সম্মাননা প্রদান করা হবে। তাঁরা ভাষা আন্দোলনের স্মৃতিচারণ করবেন।

 

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালার সভাপতি অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠেয় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান সঞ্চালন করবেন ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালার পরিচালক অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন।

 

আগামী ২১ ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত চার দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১৮ ফেব্রুয়ারি ২০১৬ থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাষা আন্দোলনভিত্তিক স্মৃতিচারণ, পুস্তক, আলোকচিত্র, প্রামাণ্যচিত্র প্রদর্শনী চলবে। ২৬ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার সকাল ১০টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 

 

পছন্দের আরো পোস্ট