বশেমুরবিপ্রবিতে নতুন স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ

Aদু:স্থ, গরীব ও বিশেষ করে গোপালগঞ্জ শহরের পথশিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা প্রদান ও ভরণপোষণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে গোপালগঞ্জ জেলায় অবস্থিত বংগবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ।

 

গত ২৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ১৫ জন শিক্ষার্থীর উদ্যোগে এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। শুরুতে তারা জেলার দুইটি প্রাথমিক বিদ্যালয় সোনাকুড় প্রাথমিক বিদ্যালয় ও নীলামাঠ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকাদের মাঝে তাদের ভবিষ্যত কার্যক্রম তুলে ধরে। বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে গতকাল তারা নীলামাঠ প্রাইমারি স্কুলের গরীব ও ইয়াতিম শিক্ষার্থী আশেক বিল্লাহকে(৯ ) জেলার বিখ্যাত স্কুল অনির্বাণ স্কুলে ভর্তি করায়।

 

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও বশেমুরবিপ্রবির ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ইনজারুল হক বলেন, ভালবাসা দিবসে তাদের এটাই প্রথম সফলতা। অনির্বাণ স্কুলের অধ্যক্ষ শিক্ষাবিদ আবু হোসেইন বলেন, উত্তরণের এই কাজ প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরদের অনুপ্রাণিত করবে। আবু হোসেইন আরও জানান, আমরা শিশুটির বিনামূল্যে পড়ার ব্যাবস্থা করেছি এবং আগামী বছর থেকে তাকে শিক্ষাবৃত্তিও প্রদান করব।

 

উত্তরণের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে জানতে চাওয়া হলে, ইনজারুল হক জানান, অতি শীঘ্রই তারা জেলার কয়েকটি বিদ্যালয়ে গরীব শিক্ষার্থীদের নিয়ে একটি জরিপ করবে, এবং একই ভাবে তাদেরও ভর্তি করানো হবে। উত্তরণের প্রাপ্ত অনুদান সম্পর্কে তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীদের কাছ থেকে অনুদান তুলেছি ও মাসিক চাদার ব্যাবস্থা করছি। তিনি আরও জানান বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনও উত্তরণের এই অনুদানের ব্যাপারে আগ্রহী। ছকে বাধা কয়েকটি প্রজেক্ট শেষ হলে, জেলা পর্যায় ও অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে তারা অনুদান তুলবে।#

 

লেখাপড়া২৪.কম/নাসিম/আরএইচ

পছন্দের আরো পোস্ট