রাবিতে ‘স্বজন’ এর রক্ত পরীক্ষা শুরু

?
?

‘এসো মোরা হই স্বজন, থাকবে মোদের রক্তের বন্ধন’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন স্বজনের ‘স্বজন সপ্তাহ-২০১৬’ শুরু হয়েছে। রেবাবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় রবীন্দ্র ভবনের সামনে ‘স্বজন সপ্তাহের’ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের সভাপতি ও স্বজনের উপদেষ্টা অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ।

 

স্বজন সপ্তাহ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন স্বজন’র উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. নাদিরা বেগম, উপ-উপদেষ্টা লাবু রেজা, স্বজন কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সভাপতি আশিকুল ইসলাম, সাধারন সম্পাদক আব্দুর রশিদ ও বিভিন্ন হলের স্বজনের অন্যান্য সদস্যবৃন্দ।

 

Post MIddle

স্বজনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ জানান, রবীন্দ্র ভবনের সামনে ১৪ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিনামূল্যে রক্ত পরীক্ষা ও সদস্য সংগ্রহ করা হবে। এছাড়াও রোববার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বিকেল পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও জানান তিনি।

 

প্রসঙ্গত, ২০০২ সালের ১২ অক্টোবর সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত পনের হাজার এক শত বার ব্যাগ রক্ত সরবরাহ করেছে ও বিনামূল্যে ৪৮ হাজার জনের রক্তের গ্রুপ নির্ণয় নিশ্চিত করেছে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট