ডিআইইউডিসি জাতীয় বিতর্কে ঢাবি চ্যাম্পিয়ন

Champion Dhaka University Debating club members receiving Winning trophy from Chiegfguest of the program Dr. Dipu Moni, MPচোখে নীলাকাশ, বুকে বিশ্বাস পায়ে উর্বর পলি শ্লোগানকে প্রতিপাদ্য করে আয়োজিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ডিআইইউডিসি) জাতীয় বিতর্ক মহোৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে। কলেজ পর্যায়ে সেন্ট যোশেফ কলেজের যোশে ফাইটস ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন ও সরকারি বিজ্ঞান কলেজের গভর্নমেন্ট সাইন্স ডিবেটিং ক্লাব রানার-আপ হয় এবং স্কুল পর্যায়ে মতিঝিল আইডিয়েল স্কুল চ্যাম্পিয়ন এবং সরকারি ল্যাবরেটরী স্কুল রানার-আপ হয়। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রিজভি হাসান কলেজ পর্যায়ে সেন্ট যোশেফাইটসের আতিক এবং স্কুল পর্যায়ে ওয়াসি আজমাইন চৌধুরী শ্রেষ্ঠ বক্তার পুরস্কার লাভ করেন।

 

শনিবার ১৩ ফেব্রুয়ারি ২০১৬ আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত ডিআইইউডিসি জাতীয় বিতর্ক মহোৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী এবং বসন্তবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সাংসদ ও জাতীয় সংসদের পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি।সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্ট্রিজ এর চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, সুশীলশীল, সাধারন সম্পাদক, সর্বদলীয় সংসদীয় গ্রুপ, এমিরিটাস প্রফেসর আমিনুল ইসলাম, ফারহানা হেলাল মেহতাব. মডারেটর ও এরফান এলাহী শরীফ সভাপতি ডিআইইউডিসি।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে, ডাঃ দীপু মনি বলেন, বিতর্ক জ্ঞানের অসংখ্য দুয়ার উম্মোচন করে, সেই দুয়ার দিয়ে পথ হেঁটে ব্যক্তি এক ধাপ এগিয়ে যায়। বিতর্ক যুক্তির প্রাধ্যান্য সৃষ্টি করে ,বদ্ধ-মূল বিশ্বাসের ভীত ভেঙ্গে দেয় এবং একটি বিষয়কে বিভিন্ন দৃষ্টিতে দেখার সুযোগ সৃষ্টি করে। বিতর্ক পরমত-সহিষ্ণু সমাজ সৃষ্টি কওে যা গণতান্ত্রিক সমাজ বিকাশে অপরিহার্য। তাই তিনি তরুন প্রজন্মকে গণতান্ত্রিক সমাজ বিনির্মাণে আরো বেশী কওে বিতর্কে অংশগ্রহণ করার আহ্বান জানান।

 

২১ জানয়ারি থেকে ১৩ই ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২ টি দল, কলেজ পর্যায়ে ১৬ টি দল এবং স্কুল পর্যায়ে ২৪ টি দল অংশগ্রহণ করে।#

 

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট