এসইউবিতে সরস্বতী দেবীর বাণী অর্চনা

IMG_4816বিদ্যাদেবীর কৃপালাভের আশায়  প্রথমবারের মত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর হিন্দু ধর্মালম্বী শিক্ষার্থীদের উদ্যোগে জাকজমকপূর্ণ সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

 

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০.৩০ মিনিটে রাজধানীর কলাবাগানস্থ বিজয় ক্যাম্পাসে অঞ্জলি অনুষ্ঠিত হয়। পূজামন্ডপে পূজার্থীরা সরস্বতী দেবীর পাদপদ্মে অঞ্জলি দেন। সকালে পূজা শুরু করে বাণী অর্চনা’র পর ১২টায় প্রসাদ বিতরণ করা হয়।

 

পূজা উপলক্ষে সকাল থেকেই হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী পূজা প্রাঙ্গণে উপস্থিত হন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভক্তিমূলক গান পরিবেশিত হয়।

 

Post MIddle

IMG_4772এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার গণি চৌধুরী, রেজিস্ট্রার এ ওয়াই ইকরাম-উদ-দৌলা, স্কুল অব বিজনেজ অ্যান্ড সোশ্যাল সায়েন্স- এর ডিন অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী,  জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের উপদেষ্টা রোবায়েত ফেরদৌস, সহকারি অধ্যাপক সজীব সরকার, বিজনেজ স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপিকা নিপা সাহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

পূজা মণ্ডপ পরিদর্শন শেষে রেজিস্ট্রার এ ওয়াই ইকরাম-উদ-দৌলা, বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এই অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদের সবাইকে দেশ গঠনের জন্য ঐকব্যদ্ধ হতে হবে। এসইউবি’র বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে যথাযথ ভাবগাম্ভীর্য ও পবিত্রতার সঙ্গে পূজা উদযাপনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।’#

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট