এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে বাণী অর্চনা

1হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী চরণে পু®পার্ঘ অর্পণ করেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। হিন্দু স¤প্রদায়ের মতে প্রতিবছরের মতোই মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে রাজহংস বাহনে বিদ্যা ও জ্ঞানদাত্রী দেবী সরস্বতী পৃথিবীতে আসেন।

 

বাগদেবী শিক্ষা, সঙ্গীত, জ্ঞান আর বিশ্ববাণী দিয়ে জাগ্রত করেন ভ‚লোক। সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে, বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যাংদেহী নমোহস্তুতে মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করা হয়। বাণী অর্চনা ২০১৬ এর প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তেব্যে তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। তিনি এই সার্বজনীন উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে জ্ঞানের আলোয় উদ্ভাসিত হয়ে সকলকে সমাজে শান্তি বজায় রাখার আহবান জানান। শনিবার সকাল ৭টা থেকে দেবীর পূজা আরম্ভ হয় এবং ৯টায় মায়ের পু®পাঞ্জলী প্রদান হয়। উৎসব মুখর পরিবেশে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারী সকলের উপস্থিতিতে অনুষ্ঠানটি সার্বজনীন হয়ে উঠে।

 

লেখাপড়া২৪.কম/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট