রাবিতে ‘স্বজন’ এর রক্ত পরীক্ষা শুরু

?
?

‘এসো মোরা হই স্বজন, থাকবে মোদের রক্তের বন্ধন’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন স্বজনের ‘স্বজন সপ্তাহ-২০১৬’ শুরু হয়েছে। রেবাবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় রবীন্দ্র ভবনের সামনে ‘স্বজন সপ্তাহের’ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের সভাপতি ও স্বজনের উপদেষ্টা অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ।

 

স্বজন সপ্তাহ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন স্বজন’র উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. নাদিরা বেগম, উপ-উপদেষ্টা লাবু রেজা, স্বজন কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সভাপতি আশিকুল ইসলাম, সাধারন সম্পাদক আব্দুর রশিদ ও বিভিন্ন হলের স্বজনের অন্যান্য সদস্যবৃন্দ।

 

স্বজনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ জানান, রবীন্দ্র ভবনের সামনে ১৪ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিনামূল্যে রক্ত পরীক্ষা ও সদস্য সংগ্রহ করা হবে। এছাড়াও রোববার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বিকেল পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও জানান তিনি।

 

প্রসঙ্গত, ২০০২ সালের ১২ অক্টোবর সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত পনের হাজার এক শত বার ব্যাগ রক্ত সরবরাহ করেছে ও বিনামূল্যে ৪৮ হাজার জনের রক্তের গ্রুপ নির্ণয় নিশ্চিত করেছে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট