জাবি বাংলা বিভাগের বসন্ত উৎসব

DSC_0084জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে আজ অনুষ্ঠিত বসন্ত উৎসবের অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, পরিবেশ প্রকৃতি আমাদের নিত্যসঙ্গী। মানুষ, সমাজ ও সংস্কৃতির মতো প্রকৃতি, পরিবেশও রঙ বদলায়। মনুষ্য চিত্তে আনন্দ এলে মানুষ হেসে উঠে। রঙ বদলের পালায় প্রকৃতিও হেসে উঠে, রুঙিন হয়।

 

প্রকৃতির এই সহজাত রূপে মানুষ নিজেকে সাজিয়ে নেয়। উপাচার্য বলেন, প্রকৃতিতে বসন্ত আসে আনন্দ-বেদনা নিয়ে। বসন্তে ফুল ফোটে একই সঙ্গে পাতাও জড়ে, আবার সবুজ সতেজতায় নতুনভাবে পল্লবিত হয়।’ বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু দায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাচার্য আরো বলেন,‘ বসন্ত পুরনো জীর্ণতা জেড়ে ফেলে নতুন শক্তি নিয়ে নতুন রূপে আবির্ভাব ঘটার শিক্ষা দেয়। প্রকৃতি থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।’

 

Post MIddle

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও বর্তমানে সরকারি কর্মকমিশনের সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন এবং কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট