রাবিতে বর্ণাঢ্য আয়জনে বাণী অর্চনা

RU Pic2 13.02.2016শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রাবি কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদ সরস্বতী পূজা ও আলোচনা সভার আয়োজন করে। পরিষদের সভাপতি প্রফেসর নিখিল রঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে এই আলোচনা সভায় আলোচক ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর সোমনাথ ভট্টাচার্য্য এবং অতিথি ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় ও হিন্দু কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি তপন কুমার সেন। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর আনন্দ কুমার সাহা।

 

সেখানে বাণী অর্জনা ২০১৬ এর স্মারকপত্র ‘অঞ্জলি’ এর মোড়ক উন্মোচন করেন ড. পত্রালিকা চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইতিহাস বিভাগের প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর মৃনাল কান্তি রায়, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর বিশ্বনাথ শিকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রফেসর কমল কৃষ্ণ কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনায় বক্তাগণ ঐতিহ্যবাহী সরস্বতী পূজার গুর“ত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তারা আশা প্রকাশ করেন যে বিদ্যাদেবী সরস্বতীর কল্যাণে সকলের জ্ঞান বৃদ্ধি এবং সমাজে সাম্য, মৈত্রী ও অসাম্প্রদায়িক চেতনার বিকাশ ঘটবে।

 

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ মন্দিরের পূজা প্রাঙ্গণে সরস্বতী পূজা মুপ পরিদর্শন এবং অঞ্জলি প্রদান করেন।
উলে­খ্য যে এবার কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল এবং বিভাগে যথাযোগ্য মর্যাদায় বাণী অর্চনা অনুষ্ঠিত হয়।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট