রংপুরে আইআইএএসটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

IIAST7বিজ্ঞান ভিত্তিক শিক্ষাকে আরও এগিয়ে নেয়ার প্রত্যয় নিয়ে বিভাগীয় শহর রংপুরের পূর্ব শালবনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি (আইআইএএসটি)-তে ২০১৫-২০১৬ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।বৃহ:স্পতিবার (১১ ফেব্রুয়ারী) আইআইএএসটি’র মূল ক্যাম্পাসে এই ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

 

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব প্রফেসর রনজিৎ বনিক। মোঃ রেজাউলের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে সকাল ১১.০০ ঘটিকায় অনুষ্ঠানটি শুরু হয়। এরপর গীতা পাঠ করেন জয়দেব।

 

IIAST6উদ্ভোধনী বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের গর্ভনিং বর্ডির চেয়ারম্যান প্রফেসর ড. সহিদুজ্জামান। তিনি তার বক্তব্যে প্রতিষ্ঠানের সার্বিক অবস্থা তুলে ধরে বলেন, বিজ্ঞান ভিত্তিক শিক্ষাকে আরও এগিয়ে নেয়ার প্রত্যয় নিয়ে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি (আইআইএএসটি)-র যাত্রা শুরু হয়েছে। বিজ্ঞান ভিত্তিক বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করবো।

 

Post MIddle

এরপর পরিচিতি পর্ব শেষে নবীনদের বরণ করে নেওয়া হয়। নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফুড সায়েন্স এন্ড টেকনোলজী ডিপাটমেন্টের ছাত্র গোলজার হোসেন এবং ফিশারিজ ডিপাটমেন্টের ছাত্রী সিরাজুম মনিরা সেতু।

 

এরপর বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. ইসতিয়াক হোসেন। সভাপতি জনাব প্রফেসর রনজিৎ বনিক তার বক্তব্যে বলেন, সর্বজনীন বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালুর মহান ব্রত নিয়ে অত্র শিক্ষা প্রতিষ্ঠানে ৪ বছর মেয়াদী বি.এস.সি ইন ফুড সায়েন্স এন্ড টেকনোলজী, বি.এস.সি ইন মাক্রোবায়োলজী ও বি.এস.সি ইন ফিশারিজ বিষয়ে ৩ টি অনার্স কোর্স চালু করা হয়েছে। সকলের সহযোগিতায় আমরা সামনে এগিয়ে যেতে চাই।

 

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন ফুড সায়েন্স এন্ড টেকনোলজী ডিপাটমেন্টের লেকচারার আলী জাবের। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট