নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতি পূজায় ব্যাপক প্রস্তুতি

pujaজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) প্রতিমা স্থাপনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রতিবারের ন্যায় এবারও বিদ্যা ও আরাধনার অদিষ্ঠাত্রী দেবী শ্রী শ্রী সরস্বতি পূজা ।

 

বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চ চত্বরে অনুষ্ঠিত স্বরসতী পূজায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহীত উল আলম পূজা উদ্যাপনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন। পূজা উদ্যাপনের উপদেষ্টামণ্ডলী হিসেবে উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর ড. এ.এম.এম.শামসুর রহমান, প্রফেসর ড. সুব্রত কুমার দে, প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদা, প্রফেসর ড.মুশাররাত শবনম,পরীক্ষানিয়ন্ত্রক ড.নির্মল চন্দ্র সাহা ,রেজিস্ট্রার ফজলুল কাদের চৌধুরী প্রমূখ।

 

Post MIddle

আগামীকাল ১৩ ফেব্রুয়ারী রোজ শনিবার সকাল ১০ টায় পূষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে পূজা অর্চনা আরম্ভ হবে। হিন্দু ধর্মাবলম্বি শিক্ষক-শিক্ষিকা মণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ প্রতিমায় পূজা ও পুষ্পাঞ্জলি প্রদান করবেন। পূজায় প্রসাদ বিতরণ,অতিথি আপ্যায়ন,সন্ধ্যা আরতিও থাকছে। এবারের পূজা উদ্যাপন কমিটি-২০১৬ এর আহবায়ক প্রফেসর ড. সুব্রত কুমার দে, ও সদস্য-সচিব তপন কুমার সরকার। প্রতিমা তৈরি করেন চারুকলা বিভাগের ছাত্র উৎপল চন্দ্র দত্ত। মণ্ডপ তৈরি এবং সাজসজ্জায় ছিল চারুকলা বিভাগ। দৃষ্টিনন্দন এই আয়োজনে প্রতিফলিত হয়েছে বাঙালি সংস্কৃতির শাশ্বত মহিমা ।

 

পূজা অর্চনা শেষে শুরু হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের ‘সঙ্গীত বিভাগ’ এর শিক্ষার্থীদের অংশগ্রহণে ভক্তিমূলক গান ও নৃত্য অনুষ্ঠিত হয়। এছাড়া থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় নাটক শ্যামা-রাই কীর্তন পরিবেশিত হবে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট