রাবি পরিসংখ্যান বিভাগের ৫৫ বছরপূর্তি মার্চে

IMG_20160211_113238001রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ৫৫ বছরপূর্তি উপলক্ষে দুইদিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আয়োজন করতে যাচ্ছে বিভাগটি। পরিসংখ্যান বিভাগ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান এলামনাইয়ের যৌথ আয়োজনে আগামী ১২ ও ১৩ মার্চ এ উৎসব উদ্যাপন করা হবে।বৃহস্পতিবার বেলা ১১টায় পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উৎসব উদ্যাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য বলেন, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ উপদেষ্টা মসিউর রহমান। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. আব্দুল মান্নান এমপি। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বর্তমানে জীবন বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ড. সোহরাব উদ্দীন, সাবেক সচিব ও পিএসসি’র বর্তমান সদস্য সমর পাল। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ ব্যুারো অব স্ট্যাটিসটিকস এর ডাইরেক্টর জেনারেল মো. আব্দুল ওয়াজেদ।

 

Post MIddle

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, উৎসবে অংশগ্রহণের জন্য গত ৪ ফেব্রুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আগামী ১ মার্চ রেজিস্ট্রেশন শেষ হবে। উৎসবে অংশগ্রহণ করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি (অনার্স), এমএসসি, এমফিল, পিএইচডি যেকোনো একটি ডিগ্রি থাকলে ১৫০০টাকা, পরিবারের সদস্য ১০০০টাকা এবং বর্তমান শিক্ষার্থীদের জন্য ৮০০টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে। উৎসব সংক্রান্ত বিস্তারিত তথ্যwwstatru.org/rusa.-তে পাওয়া যাবে।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক মো. রিপতার হোসেন, অধ্যঅপক এম ছায়েদুর রহমান, সহযেগী অধ্যাপক মো, মমিনুল হকসহ অনেকেই।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট