ঢাবি কলা অনুষদের ৯০ শিক্ষার্থীর ডিন্স এ্যাওয়ার্ড লাভ

DSC_0218-1ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২০১৩ ও ২০১৪ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ৯০জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিন্স এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ (১১ ফেব্রুয়ারি ২০১৬) বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে এই এ্যাওয়ার্ড প্রদান করেন।

 

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বনামধন্য বুদ্ধিজীবী ও ইংরেজি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বেগম আকতার কামাল এবং এ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্য থেকে উন্মেষ রায় ও নুসরাত গুলজার।

DSC_0218-2

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিন্স এ্যাওয়ার্ড পাওয়ায় কলা অনুষদের ৯০জন মেধাবী শিক্ষার্থীকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, নিয়মিত লেখাপড়া ও কঠিন পরিশ্রমের ফলে তোমরা এই এ্যাওয়ার্ড অর্জন করেছো এবং এর ফলে পরিবার, সমাজ, দেশ ও জাতির প্রতি তোমাদের দায়িত্ববোধ বেড়ে গেছে। তোমরা তোমাদের ওপর অর্পিত এই দায়িত্ব সঠিক ও যথাযথভাবে পালন করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, মানবিক শিক্ষা ছাড়া মূল্যবোধ ও মনুষ্যত্বের বিকাশ হয় না। বিশ্বে আজ জ্ঞান-বিজ্ঞানের সম্প্রসারণ হচ্ছে কিন্তু সকল মানুষের মাঝে মানবতাবোধ জাগ্রত হচ্ছে না। তাই সমাজে অনেক মানুষ অমানুষের কাজ করছে। বিশ্বকে শান্তির বিশ্ব বানাতে সকলকে জ্ঞান-বিজ্ঞানের সকল শাখার সাথে মানবিক ও মূল্যবোধের শিক্ষা গ্রহণ করতে হবে।

DSC_0218-3

ইমেরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী মানববিদ্যা, মানবকল্যাণ, দর্শন, দর্শনের বিভিন্ন দিক, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, পুঁজিবাদসহ জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন দিক তুলে ধরে এক দিক-নির্দেশনামূলক জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করেন।

DSC_0218-4

 

পছন্দের আরো পোস্ট