নোবিপ্রবিতে বঙ্গবন্ধু পরিষদ

DSC_0262 (1)সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন সংগ্রাম ও বলিষ্ঠ নেতৃত্বেই পৃথিবীর মানচিত্রে নির্মিত হয় বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের। তিনি তাঁর সাহসিকতা, সততা, ন্যায়পরায়ণতা ও দেশপ্রেমের  মাধ্যমে এনে দিয়েছেন বাংলার মানুষের অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক মুক্তি। তাঁর আদর্শ ও চেতনার বাস্তবায়নের মধ্য দিয়েই সম্ভব ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণ। এই আদর্শ ও চেতনাকে বুকে ধারন করেই এই দেশের ক্রান্তিলগ্নে সৃষ্টি হয় বঙ্গবন্ধু পরিষদ, যা এখন বিশ্বব্যাপী পরিচিত ও সমাদৃত।

 

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকবৃন্দ উক্ত সংগঠনের নীতি ও আদর্শের সাথে সম্পূর্ণ একাত্ম হয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ “বঙ্গবন্ধু পরিষদ” গঠন করে। “বঙ্গবন্ধু পরিষদ” এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ এস এ মালেক ১০/০২/২০১৬ তারিখে সকাল ১১ টায় “বঙ্গবন্ধু পরিষদ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” অনুমোদন করেন। ডঃ নেওয়াজ মোহাম্মদ বাহাদুর (সহযোগী অধ্যাপক, এ.সি.সি.ই বিভাগ) কে সভাপতি এবং মোহাম্মদ রুহুল আমিন (সহকারী অধ্যাপক, মাইক্রোবায়ালজী বিভাগ) কে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

 

উল্লেখ্য যে, উক্ত পরিষদের উপদেষ্টা হিসেবে আছেন ডঃ মোঃ আবুল হোসেন, উপ-উপচার্য, নোবিপ্রবি। কমিটিতে আরো আছেন সহ-সভাপতি- মোঃ রফিকুল ইসলাম (সহকারী অধ্যাপক, এ সি সি ই), মোঃ তানভির হোসেন(সহকারী অধ্যাপক, এ সি সি ই), মোঃ আনোয়ার হোসেন (প্রভাষক, বি জি ই), মোঃ মামুন অর রশিদ(সহকারী অধ্যাপক, ফার্মেসি), যুগ্ম সাধারণ সম্পাদক- কাওসার হোসেন (প্রভাষক, এগ্রিকালচার), মোঃ আজিজুল হক (সহকারী অধ্যাপক, এ সি সি ই), সাংগঠনিক সম্পাদক- মোঃ আরিফুর রহমান (সহকারী অধ্যাপক, মাইক্রোবায়োলজি), কোষাধ্যক্ষ- মেহেদী হাসান রুবেল (সহকারী অধ্যাপক, এগ্রিকালচার), প্রচার সম্পাদক- মোঃ তসলিম মাহমুদ (প্রভাষক, মাইক্রোবায়োলজি),

 

দপ্তর সম্পাদক- শফিকুল আলম (প্রভাষক, ডিবিএ), শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক- আবু বক্কর সিদ্দিক (সহকারী অধ্যাপক, এগ্রিকালচার), ক্রীড়া বিষয়ক সম্পাদক- ফয়সাল হোসেন (প্রভাষক, মাইক্রোবায়োলজি), কার্যকরী সদস্য- ড. মোহাম্মদ সেলিম হোসেন (সহযোগী অধ্যাপক, ফার্মেসি), মোহাম্মদ মহিনুজ্জামান (সহকারী অধ্যাপক, ই এস ডি এম), খসরুল আলম (সহকারী অধ্যাপক, ইকোনমিক্স), ফাতেমাতুজ জহুরা ইভামনি (সহকারী অধ্যাপক, বি জি ই), বিনতা রানী সেন (সহকারী অধ্যাপক, ইকোনমিক্স), মোঃ রিফাত হাসান (সহকারী অধ্যাপক, এপ্লাইড ম্যাথমেটিক্স),

 

তানিয়া ইসলাম (প্রভাষক, ইকোনমিক্স), মীর সালমা আক্তার (প্রভাষক, মাইক্রোবায়োলজি‌), অবন্তি বড়ুয়া(প্রভাষক, মাইক্রোবায়োলজি‌), মোহাম্মদ আনোয়ার-উল আলম (প্রভাষক, এফ টি এন এস), মোঃ ইমদাদুল হক খান (প্রভাষক, ফার্মেসি)‌ মোঃ শাহরিয়ার কবির শাকিল (প্রভাষক, বি জি ই), মোঃ সিবলুর রহমান (প্রভাষক, ই এস ডি এম) মামুন সরকার (প্রভাষক, এ সি সি ই), নাহিদ সুলতানা (প্রভাষক, এ সি সি ই) রাজিয়া সুলতানা(প্রভাষক, বি জি ই), অর্পিতা রয় (প্রভাষক, মাইক্রোবায়োলজি)।

 

লেখাপড়া২৪.কম/নোবিপ্রবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট