জাবিতে আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিত শুরু

DSC01680‘যৌক্তিকতায় উৎকর্ষিত হোক তরুণ প্রাণ’- এ শ্লোগানকে প্রতিপাদ্য করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ’র আয়োজনে চারদিন ব্যাপী ২য় জাতীয় আন্ত:ক্লাব বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ২য় জাতীয় আন্ত:ক্লাব বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক। লিখিত বক্তব্যে তিনি বলেন, এবারের বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৩২টি টিম অংশগ্রহণ করছে। তার মধ্যে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ১২টি ক্লাব ও অন্যান্য ১২টি বিশ্ববিদ্যালয়ের ২০টি ক্লাব অংশগ্রহণ করবে।

Post MIddle

বিতর্ক প্রতিযোগিতার প্রথম দিন (১১ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার ছিল প্রেস ব্রিফিং ও টিম ম্যাচ আপ। অনুষ্ঠানের দ্বিতীয় দিন (১২ ফেব্রুয়ারী) শুক্রবার সকাল ১০ থেকে বিকাল ৬ পর্যন্ত অনুষ্ঠিত হবে ১ম ও ২য় রাউন্ড বিতর্ক। তৃতীয় দিন ১৩ ফেব্রুয়ারি (শনিবার) কোয়ার্টার ফাইনাল বিতর্ক ও সেমি ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চতুর্থ দিন (১৫ ফেব্রুয়ারি) সোমবার সকাল ৯টায় আনন্দ র‌্যালি, দুপুর ২ সেমিনার উচ্চ শিক্ষা ও ভিশন (ইউএসএ) এবং বিকাল ৫টা ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসাবে ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ এর নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে, সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ চন্দ্র রায়, যুগ্ম সম্পাদক শাইখ সিরাজ মো. আসকার, সাংগঠনিক সম্পাদক আমজাদ হাবিব, অফিস সম্পাদক নাইমুল হাসান কৌশিক, কার্যকরী সদস্য রুকাইয়া মৌমিতা ও মোজাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট