চুয়েট স্কুল ও কলেজের মাহফিল

cuet school & college. RAOZANমানবজাতিকে পার্থিব জীবনে সঠিক পথে চলার এবং পরকালিন জীবনের মুক্তির বিধান আল্লাাহ তায়ালাই দিয়েছেন। মহান রব্বুল আলামীন সমগ্র মানবজাতির কল্যাণে শিক্ষক হিসেবে মানুষেররূপে প্রেরণ করেছেন বিশ্বমানবতার অগ্রদুত মহানবী হযরত মুহাম্মদ (স:) কে। ইসলাম শান্তি, কল্যাণ, ভ্রাতৃত্ববোধ, মানবতাবোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ধর্ম। দেশদ্রোহীতা, জঙ্গিবাদ, আত্মহত্যা, নির্বিচারে মানুষ হত্যা ইসলাম কোন মতে সমর্থন করে না। পৃথিবীর শ্রেষ্ঠতম মানুষ হচ্ছে যে অপরের উপকার সাধন করে, আর নিকৃষ্টতম হচ্ছে যে অপরের ক্ষতি করে।

 

চট্টগ্রাম প্রকৌশলী বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ’র উদ্যোগে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ:) ও ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষা কলেজের নতুন একাডেমি ভবনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। (৮ ফেব্রুয়ারী) সোমবার প্রতিষ্ঠানের রেক্টর ড. তপন কান্তি চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. জাহাঙ্গীর আলম,

 

বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. রফিকুল আলম, প্রফেসর ড. আশুতোষ সাহা। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম বোরহান উদ্দিন। জিল­ুর রশিদ ফার“কী ও সাইদুল ইসলাম পাঠোয়ারীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ গোফরান। সভায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষাকা, অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/চুয়েট/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট