ঢাবি উপাচার্যের সঙ্গে ফ্রান্সের ইতিহাসবিদের সাক্ষাৎ

French Historian's pictureফ্রান্সের প্রখ্যাত ঐতিহাসিক ও ভূগোলবিদ ড. ব্রিজিট সিলবার্সটেন (০৯ ফেব্রুয়ারি) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় বিশ্বের নানা প্রান্তে চলমান রাজনৈতিক অস্থিরতা, সন্ত্রাস ও জঙ্গীবাদ নিয়ে মত বিনিময় করা হয়। ফ্রান্সের ইতিহাসবিদ বাংলাদেশকে একটি উদার গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ দেশ হিসাবে আখ্যায়িত করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার জন্য উপাচার্য অতিথিকে ধন্যবাদ জানান।

 

Post MIddle

উল্লেখ্য, ড. ব্রিজিট সিলবার্সটেন ৮ ফেব্রুয়ারিগত () সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের সভাকক্ষে এক অনুষ্ঠানে “Migrant in Europe” শীর্ষক এক বিশেষ বক্তৃতা প্রদান করেন। ভূগোল ও পরিবেশ বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে। ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. হাফিজা খাতুন, প্রাক্তন অধ্যাপক ড. রোজী মজিদ আহসান, বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট