ইস্টার্ন ইউনিভার্সিটিতে চাকরি মেলা

3ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) ক্যারিয়ার সার্ভিস ও ইন্টারন্যাশনাল অফিসের আয়োজনে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হলো “চাকরি মেলা ২০১৬”। ক্যারিয়ার সম্পর্কে শিক্ষার্থী, গ্রাজুয়েট এবং চাকরিদাতাদের একই মঞ্চে নিয়ে এসে সচেতনতা বৃদ্ধি করাই ছিলো এ মেলার উদ্দেশ্য। দেশের স্বনামধন্য ৩০ টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে এবং মেলাটি সকলের জন্য উন্মুক্ত ছিলো।

 

এখানে চাকরি প্রার্থীরা যেমন তাদের পছন্দসই প্রতিষ্ঠানে জীবন-বৃত্তান্ত জমা দিতে পেরেছে, চাকরিদাতারাও তাদের পছন্দমত প্রার্থী বাছাই করেছেন। কোন কোন প্রতিষ্ঠান তাৎক্ষণিক সাক্ষাতকারের ব্যবস্থাও রেখেছিলেন। চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের একই মঞ্চে মিলনের পাশাপাশি এই মেলায় ছিলো ক্যারিয়ার বিষয়ক ১০ টি সেমিনার, কর্মশালা, প্যানেল আলোচনা, প্রতিকী সাক্ষাৎকার এবং ক্যারিয়ার কাউন্সেলিং। এই মেলার মিডিয়া পার্টনার হিসেবে ছিল শিক্ষাবিষয়ক জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘লেখাপড়া২৪.কম’।

 

Post MIddle

2সকালে মেলার উদ্বোধন করেন ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি। ইইউ উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব আবুল খায়ের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএসআরএম এর সভাপতি মো: মোশাররফ হোসাইন; তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম; এসিসিএ বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার মহুয়া রশীদ। বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন গড়তে সহায়ক ইস্টার্ন ইউনিভার্সিটির ভিন্নধর্মী এই উদ্যোগ প্রশংসনীয়।

1স্বাগত বক্তব্য রাখেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী। উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আলী আজম; ট্রেজারার মুহাম্মদ সিদ্দিক হোসাইন; ডীন; রেজিস্ট্রার; উপদেষ্টা; চেয়ারপার্সন; পরীক্ষা নিয়ন্ত্রক; শিক্ষক, কর্মকর্তা, অতিথি ও শিক্ষার্থীবৃন্দ। ধন্যবাদ জ্ঞাপন করেন ক্যারিয়ার সার্ভিস ও ইন্টারন্যাশনাল অফিসের প্রধান আবু হেনা মো: রাসেল।#

 

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট