শেকৃবিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

IMG_1438শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক এক উন্মুক্ত সেমিনার  শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে অনুষ্ঠিত হয়।  শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ল্যাঙ্গুয়েজ ক্লাব ও বিসিএস কনফার্ম এর যৌথ উদ্যোগে   সেমিনারের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো: সেকেন্দার আলী, পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব শাশ্বত মনির, চেয়ারম্যান, বিসিএস কনফার্ম এবং সভাপতিত্ব করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ল্যাঙ্গুয়েজ ক্লাবের মডারেটর জনাব মোঃ জাভেদ আজাদ, সহকারী অধ্যাপক, কৃষি সম্প্রসারণ এবং ইনফরমেশন সিস্টেম বিভাগ। সেমিনারের মুল বক্তব্য উপস্থাপন করেন জনাব মোঃ বদরুল মিল্লাত, বিসিএস (সাধারণ শিক্ষা)।

 

মিল্লাত তার বক্তব্যে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করেন।  ক্যারিয়ার গঠন বিশেষত বাংলাদেশের ১ম শ্রেণির ক্যডার সার্ভিস, বিসিএস ক্যডার হওয়ার স্বপ্ন যাদের তাদের স্বপ্ন পূরণের জন্য এর পূর্ণাঙ্গ প্রস্তুতির (প্রিলিমিনারী, লিখিত ও ভাইভা) জন্যও বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মোঃ আব্দুল্লাহ আল জাবের, সভাপতি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ল্যাঙ্গুয়েজ ক্লাব। তিনি তার বক্তব্যে উপস্থিত সকলকে আন্তরিক অভিবাদন এবং সেমিনার আয়োজনে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিসিএস কনফার্ম পরিবারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

প্রধান অতিথি প্রফেসর ড. মো: সেকেন্দার আলী তাঁর বক্তব্যে নিজের জীবনে বিসিএস অভিজ্ঞতা তুলে ধরেন এবং উপস্থিত সবাইকে বিসিএস ক্যাডার হওয়ার জন্য উৎসাহ প্রদান করেন। সভাপতি বলেন, বিসিএসে ভাল ফলাফল করতে হলে এখন থেকেই নিয়মিত কিছু সময় এজন্য বরাদ্দ করে প্রস্তুতি শুরু করতে হবে। স্পট এডমিশনের ক্ষেত্রে মাত্র পাঁচ হাজার টাকায় ভর্তির সুযোগ নেন প্রায় ৩০ জন শিক্ষার্থি। আগামী সাত দিন পর্যন্ত এ সুযোগ থাকবে।

 

অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত শিক্ষার্থীর মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং অনুষ্ঠানের শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দশ জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও র‍্যাফেল ড্র এর মাধ্যমে বিজয়ী পাঁচ জনকে পুরস্কৃত করা হয়। সেমিনার সঞ্চালন করেন মোঃ নাঈম আহসান (ইমন), সাধারণ সম্পাদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ল্যাঙ্গুয়েজ ক্লাব এবং জনাব মোঃ ইকবাল হোসেন, পরিচালক, বিসিএস কনফার্ম।

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/জাবের/এমএএ

পছন্দের আরো পোস্ট