জাবি থিয়েটারের তিন যুগ পূর্তি উৎসব শনিবার

logo final“দৃষ্টিজুড়ে স্বপ্নশিখর, যুগান্তরের গান” এই শ্লোগানে জাহাঙ্গীরনগর থিয়েটার তার তিন যুগ পূর্তি উপলক্ষে আয়োজন করতে যাচ্ছে এগার দিন ব্যাপী “তিন যুগ পূর্তি উৎসব- ২০১৬”। যা ০৬ ফেব্রুয়ারি শুরু হয়ে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

 

উৎসবের উদ্বোধনী দিন ০৬ ফেব্রুয়ারি শনিবার থাকছে র‌্যালী এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জা.বি. প্রযোজিত নাটক ‘রতি আরতির গীত’। দ্বিতীয় দিন ০৭ ফেব্রুয়ারি রবিবার রয়েছে আগন্তুক রেপার্টরি প্রযোজিত নাটক ‘অন্ধকারে মিথেন’। পরদিন ০৮ ফেব্রুয়ারি সোমবার মঞ্চস্থ হবে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘ট্রেন টু পাকিস্তান’। উৎসবের চতুর্থ দিন ০৯ ফেব্রুয়ারি মঙ্গলবার থাকছে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশান এর প্রযোজনায় মাইমোড্রামা ‘লাইট ভার্সেস ডার্কনেস’। ১০ ফেব্রুয়ারি বুধবার মঞ্চস্থ হবে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘কিত্তনখোলা’।

 

Post MIddle

১১ ফেব্রুয়ারি বৃহঃবার রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রযোজিত নাটক ‘মুল্লুক’। উৎসবের সপ্তম দিন ১২ ফেব্রুয়ারি শুক্রবার থাকছে পুনর্মিলনী এবং জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘সম্রাট জোন্স। ১৩ ফেব্রুয়ারি শনিবার মঞ্চস্থ হবে ঢাকা থিয়েটার প্রযোজিত নাটক ‘পঞ্চ নারী আখ্যান’। ১৪ ফেব্রুয়ারি রবিবার থাকছে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় ‘মধ্যরাতের গান ও কবিতা’। ১৫ ফেব্রুয়ারি সোমবার রয়েছে দক্ষিণ জামশা গ্রাম বাংলা নাট্য সংস্থা প্রযোজিত যাত্রাপালা ‘কলঙ্কীনি বধু’। উৎসবের এগারতম ও শেষ দিন ১৬ ফেব্রুয়ারি মঞ্চস্থ হবে নাগরিক নাট্য সম্প্রদায় প্রযোজিত নাটক ‘দেওয়ান গাজীর কিস্সা’।

 

উল্লেখ্য, এবারের উৎসবে শিক্ষা ব্যক্তিত্ব হিসাবে রাশেদা কে. চৌধুরি এবং নাট্য বক্তিত্ব হিসাবে আলী যাকের কে জাহাঙ্গীরনগর থিয়েটারের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে। প্রতিদিন সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এ উৎসব পালন করা হবে।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট